সংকটাপন্ন সৌমিত্রকে দেখতে হাসপাতালে যাবেন মমতা ব্যানার্জী

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 22:13:32

করোনাভাইরাসে আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখনও সংকটাপন্ন। বাইপ্যাপ ভেন্টিলেশনে উন্নতি না হওয়ায় কিংবদন্তি এই তারকাকে ইনটেনসিভ ভেন্টিলেশনে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে হাসপাতালের চিকিৎসকদের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্য এক চিকিৎসক জানিয়েছেন, ‘এখনও আচ্ছন্ন অবস্থায় রয়েছেন অভিনেতা। তার শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়। গত দু’দিনে স্নায়ুগত সমস্যার কোনও উন্নতি হয়নি। তাই আমরা তাকে ইনটেনসিভ ভেন্টিলেশনে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে, ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, অসুস্থ অভিনেতাকে দেখতে হাসপাতালে যাবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

মমতা ব্যানার্জী ও সৌমিত্র চট্টোপাধ্যায়

প্রকাশিত ওই প্রতিবেদনে আরও জানানো হয়- রাজ্য সরকার সৌমিত্রের চিকিৎসার সব খরচ বহন করছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর কলকার বেলভিউ নার্সিংহোমে ভর্তি হন সৌমিত্র চট্টোপাধ্যায়। কিন্তু ৯ অক্টোবর বিকেলে হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে স্থানান্তরিত করা হয় আইসিইউ’তে। পরে তাকে ১১ ও ১২ অক্টোবর প্লাজমা থেরাপি দেওয়া হলে অবস্থার কিছুটা উন্নতি হয়েছিলো।

কিন্তু ১২ অক্টোবর সন্ধ্যায় ৮৫ বছর বয়সী এই তারকার অবস্থার আরও অবনতি হয়। করোনার পাশাপাশি অভিনেতার প্রস্টেট ক্যানসার নতুন করে ছড়িয়েছে তার ফুসফুস এবং মস্তিষ্কে। মূত্রথলিতেও সংক্রমণ ঘটে।

এ সম্পর্কিত আরও খবর