কিংবদন্তী চলে গেলেন… ‘তোমাকে মিস করব’

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 10:09:04

বেশ কিছুদিন ধরে রোগের সঙ্গে হাসপাতালে লড়ছিলেন। বাইরে লাখো ভক্তের প্রার্থনা ছিল সঙ্গে। কিন্তু শেষ পর্যন্ত হার মানতেই হলো বাংলা সিনেমার অপু, রহস্য আবৃত ফেলুদা খ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

এদিকে কিংবদন্তী এ অভিনেতার প্রয়াণে শোকবিহ্বল হয়ে পড়েছে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি। অভিনেতা থেকে পরিচালক সবাই সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধার্ঘ জানাচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

সৌমিত্রর এই প্রয়াণ বড় ধাক্কা দিয়েছে টালিগঞ্জের জনপ্রিয় অভিনেতা দেবকে। মৃত্যু সংবাদ জেনে তিনি ফেসবুকে লেখেন- ‘তুমি যেখানেই থেকো ভালো থেকো, তোমাকে খুব মিস করবো ছানা দাদু’।

সৌমিত্র চট্টোপাধ্যায় দেবের সঙ্গে ‘সাঁঝবাতি’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন

সৌমিত্র চট্টোপাধ্যায় দেবের সঙ্গে ‘সাঁঝবাতি’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন।

কিংবদন্তীর প্রয়াণে টলি তারকা জিৎ টুইট করেছেন ‘ বাংলা সিনেমার রাজা চলে গেল, একটা অধ্যায়ের পরিসমাপ্তি। উনি আজীবন আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন।

শোকপ্রকাশ করছেনে মিমি চক্রবর্তী, ঋতুপর্ণ সেনগুপ্ত।

সৌমিত্রের মৃত্যুতে ঋতুপূর্ণার পোস্ট

ঋতুপর্ণা সেনগুপ্ত লেখেন, এমন একজন তারকা সাথে আমি কাজ  করতে পেরে ভাগ্যবতী। সৌমিত্র জেঠু আর নেই- যা অবিশ্বাস্য এবং হৃদয়বিদারক খবর। এই কঠোর বাস্তবতাটি বিশ্বাস করা কষ্টকর। আমরা আজ কী হারিয়েছি তা কথায় ব্যাখ্যা করতে পারব না।

টুইট বার্তায় সৌমিত্রকে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন সৃজিত মুখোপাধ্যায়, রাজ চক্রবর্তী, অরিন্দম শীল।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। পরমব্রতের সঙ্গে ছবিতেই শেষ অভিনয় করেছেন সৌমিত্র। প্রাণের চেয়েও প্রিয় সৌমিত্র জেঠুকে হারিয়ে শোকবিহ্বল পরম টুইট বার্তায় অনুরোধ করলেন তাঁর প্রতিক্রিয়া জানতে চেয়ে সংবাদমাধ্যমকর্মীরা যাতে তাঁকে বিব্রত না করে। কারণ ‘এই মৃত্যু এই ক্ষতি শব্দ দিয়ে বোঝানো যাবে না, এটা একান্তই আমার একার’।

বর্তমান সময়ের ফেলুদা আবির চট্টোপাধ্যায় লিখলেন- কিংবদন্তি চলে গেলেন অন্তিম বিদায় জানিয়ে… তোমাকে মিস করব, সিনেমা তোমাকে মিস করবে।

সৌমিত্রের প্রয়াণে এ দিন টুইটারে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি লেখেন, ‘শ্রী সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণ চলচ্চিত্র জগত, পশ্চিমবঙ্গ-সহ ভারতের সাংস্কৃতিক পরিমণ্ডলে এক অপূরণীয় ক্ষতি। তাঁর কাজের মধ্যে বাঙালির চেতনা, ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। ওঁর প্রয়াণে আমি শোকাহত। শ্রী চট্টোপাধ্যায়ের পরিবার ও অনুরাগীদের সমবেদনা জানাই। ওম শান্তি’।

এ সম্পর্কিত আরও খবর