করোনায় আক্রান্ত অভিনেতা ফারুক

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 04:59:31

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জনপ্রিয় অভিনেতা ও আওয়ামী লীগের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক। বর্তমানে তিনি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে- সোমবার (১৬ নভেম্বর) রাতে অভিনেতা ফারুকের করোনা পজিটিভি আসলে চিকিৎসকের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার শারীরিক অবস্থা ভালো আছে।

এর আগে জ্বরে আক্রান্ত হয়ে হাপাতালে ভর্তি হয়েছিলেন আকবর হোসেন পাঠান ফারুক। কিন্তু সেসময় তার করোনা টেস্ট করানো হলে সেটি নেগেটিভ আসে। করোনার পাশাপাশি টাইফয়েড, ডেঙ্গু, ম্যালেরিয়ার নমুনাও পরীক্ষা করা হয়। সবকিছুই নেগেটিভ আসে।

পরে জানা যায়, এই অভিনেতার রক্তে সংক্রমণ দেখা দিয়েছে। তাই উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিলো। সেখান থেকে চিকিৎসা নিয়ে কিছুদিন আগেই দেশে ফিরেছেন ফারুক।

১৯৪৮ সালের ১৮ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন ফারুক। এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ১৯৭১ সালে ঢাকাই সিনেমার তার অভিষেক হয়। এরপর লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাই-সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

ফারুক ১৯৭৫ সালে ‘লাঠিয়াল’ সিনেমা জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এছাড়া ২০১৬ সালে আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর