অনলাইনে বশির আহমেদ সম্মাননা পদক ২০২০

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 21:07:21

খ্যাতিমান সংগীত ব্যক্তিত্ব বশির আহমেদের ৮১তম জন্মদিন আগামী ১৮ নভেম্বর। এই উপলক্ষে গত বছরের মত এই বছরও একটি বিশেষ অনুষ্ঠান আয়াজন করেছেন তার পুত্র-কন্যা সংগীতশিল্পী হোমায়েরা বশির এবং রাজা বশির।

গত বছর ৮০তম জন্মদিনে তারা প্রবর্তন করেন বশির আহমেদ সম্মাননা পদক। সঙ্গীতের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দেশের গুণী ব্যক্তিত্বদের এই সম্মানে ভূষিত করা হয়। এবার দ্বিতীয় বারের মত বশির আহমেদ সম্মাননা পদক ২০২০ প্রদান করা হচ্ছে।

গীতিকার, সুরকার, কন্ঠশিল্পী, সাংবাদিকতা, যন্ত্রসংগীত এবং বিশেষ সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ মোট ৬টি ক্যাটাগরিতে এই সম্মননা প্রদান করা হবে। 

ছবি: সংগৃহীত

এবার এই সম্মাননা পাচ্ছেন গাজী মাজহারুল আনোয়ার (গীতিকার), সুজেয় শ্যাম (সুরকার), মিলন ভট্রাচার্য (যন্ত্রসংগীত), ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরী (সংগীত শিল্পী), লিয়াকত আলী লাকী (সাংস্কৃতিক ব্যক্তিত্ব) এবং নঈম নিজাম (সাংবাদিকতা)।

গত বছর অনুষ্ঠানটি সরাসরি হলেও সঙ্কটময় এই সময়ের কারণে ভার্চুয়ালি সম্পন্ন করার উদ্যোগ নেয়া হয়েছে। অনুষ্ঠানের উদ্যোক্তা হোমায়েরা বশির এবং রাজা বশির জানিয়েছেন, “সম্মাননা পদক আগেই প্রাপ্য ব্যক্তিত্বদের হতে তুলে দেওয়া হয়েছে। তাদের সেই সম্মাননা গ্রহণের দৃশ্য এবং অনুভূতির অংশটুকু আমরা অনুষ্ঠানের সময় অনলাইনে দেখানোর উদ্যোগ নিয়েছি।”

সারগাম সাউন্ড স্টেশন পেজ থেকে বুধবার (১৮ নভেম্বর) রাত ৮টায় বশির আহমেদ সম্মাননা পদক-২০২০ প্রদানের বিশেষ আয়োজনটি দেখতে পাবেন সবাই।

২০১৪ সালের ১৯ এপ্রিল মৃত্যুবরণ করেন বাংলা গানের এই কিংবদন্তি শিল্পী বশির আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর