ভাইফোঁটায় সেলিব্রেটি ভাই-বোন

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 09:29:42

ভাইফোঁটা বা ভাই-দুজ হিন্দু ধর্মাবলম্বীদের একটি জনপ্রিয় উৎসব। কালিপূজার দুইদিন পর এ উৎসব অনুষ্ঠিত হয়। অনাড়ম্বর এই অনুষ্ঠান ভাই-বোনের বন্ধনকে আরো প্রগাঢ় করে।

গভীর বন্ধনে আবন্ধ তেমন ক’জন বলিউডের সেলিব্রেটি ভাই-বোনকে দেখবো যাদের বন্ডিং উল্লেখ করার মতো।

সাইফ আলী খান – সোহা আলী খান

সাইফ আলী খান – সোহা আলী খান – সাবা আলী খান

পতৌদির নবাব পরিবারে জন্ম এই ভাই-বোন বি-টাউনে বেশ জনপ্রিয়। বাবা ক্রিকেটার মনসুর আলী খান পাতৌদি আর মা চলচ্চিত্র অভিনেত্রী শর্মিলা ঠাকুর। তাদের সম্পর্ক ভীষণ মধুর এবং গভীর। সাইফ-সোহা অভিনয়ে এলেও সাবা রয়েছে সম্পূর্ণ দূরে। তবে এই ভাই-বোন তাদের ক্যারিয়ারের পাশাপাশি ব্যক্তিগত জীবনেও একে অপরকে সমর্থন করে এসেছে সমসময়।


সারা আলী খান – ইব্রাহীম আলী খান

সারা আলী খান – ইব্রাহীম আলী খান

সাইফ আলী খান ও প্রথম স্ত্রী অমৃতা সিং এর সন্তান সারা ও ইব্রাহীম একসাথে প্রচুর সময় কাটান। ভীষণ খুনশুটি করে কাটে এই ভাই-বোনের সময়। সারা তো প্রায়ই ছোট ভাইয়ের সাথে তার সে সব দুষ্টু-মিষ্টি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেন।


সোনম কাপুর-হর্ষবর্ধণ কাপুর-রিয়া কাপুর

সোনম কাপুর-হর্ষবর্ধন কাপুর-রিয়া কাপুর

সোনম কাপুর, হর্ষবর্ধন কাপুর এবং রিয়া কাপুর, মোস্ট স্টাইলিশ হিসেবে যাদের ইন্ডাস্ট্রিতে খ্যাতি রয়েছে বেশ। বিখ্যাত বাবা অনিল কাপুরের তিন সন্তান শোবিজে থাকলেও তারা বিভিন্ন পথ অবলম্বন করেছে। যেমন রিয়া প্রযোজনা এবং স্টাইলিংয়ের ফ্রন্টে থাকলেও ভাই হর্ষবর্ধন এবং সোনম ক্যামেরার সামনে রয়েছেন।


রণবীর কাপুর-ঋদ্ধিমা কাপুর

রণবীর কাপুর-ঋদ্ধিমা কাপুর

মিষ্টি জুটি ঋষি কাপুর-নিতু সিং এর সন্তান রণবীর কাপুর-ঋদ্ধিমা কাপুরের মধ্যেও রয়েছে সুন্দর একটি সম্পর্ক। ভীষণ আমোদী ও ঘনিষ্ট এই ভাই-বোনের মধ্যে ভাইটি ক্যামেরার সামনে দাপিয়ে বেড়ালেও বোন কিন্তু উল্টো পথেই হেঁটেছেন।


শ্বেতা নন্দা-আভিষেক বচ্চন

শ্বেতা নন্দা-আভিষেক বচ্চন

সুপার স্টার পরিবারের সন্তানরাও একই পেশায় আসবেন এমনটাই ভেবে থাকেন অনেকেই। অমিতাভ বচ্চন-জয়া বচ্চনের পুত্র অভিষেক সিনেমায় নাম লেখালেও কন্যা শ্বেতা নন্দা অবশ্য লেখালেখি এবং ফ্যাশনের দিকেই ঝুঁকেছেন। শ্বেতা তার পরিবারের সাথে এখনও ক্লোজ বিশেষত তার ছোট ভাই অভিষেকের সাথে। প্রায়ই তাকে ভাইয়ের সাথে এবং পরিবারের মিষ্টি মধুর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে দেখা যায়।


জোয়া আখতার-ফারহান আখতার

জোয়া আখতার-ফারহান আখতার

বিখ্যাত বাবা জাভেদ আকতারের সন্তান হিসেবে দু’জনের সুপ্রতিষ্ঠিত। ফারহান আখতার অভিনয়ের পাশাপাশি পরিচালনা করেছেন তেমনি কণ্ঠও দিয়েছেন সিনেমার গানে। ফারহানের জনপ্রিয় ছবি ‘জিন্দেগি না মিলিগি দোবারা’ যার পরিচালক তারই বোন জোয়া আকতার। বন্ধন গভীর বলেই জোয়া এবং ফারহান দুই ভাই-বোন মিলে তাদের ক্যারিয়ারের অনেকগুলো হিট হিট কাজ উপহার দিতে সক্ষম হয়েছেন।


অর্জুন কাপুর জানভি, খুশি ও আন্সুলা

অর্জুন কাপুর-জানভি কাপুর

দুই মায়ের সন্তান হওয়া সত্ত্বেও বনি কাপুরের ছেলে অর্জুন কাপুর এবং মেয়ে জানভি কাপুরের মধ্যে রয়েছে চমৎকার বন্ডিং। এই দুই ভাই-বোন সবসময় একে অপরের পক্ষে থাকেন এবং সমর্থন করেন। বনি কাপুরের দুই স্ত্রীর ঘরে চার সন্তান অর্জুন, আন্সুলা, জানভি এবং খুশি-এদের প্রত্যেকের মধ্যেই রয়েছে চমৎকার বোঝাপড়া যা তাদের মায়েদের সাথে ছিলো না।


একতা কাপুর-তুষার কাপুর

একতা কাপুর-তুষার কাপুর

হিন্দি টিভি সিরিয়ালের কুইন মানা হয় পরিচালক একতা কাপুরকে এবং তার ভাই তুষারও অভিনয়ের খাতায় নিজের নাম লিখিয়েছেন। রোমান্টিক হিরো জিতেদ্র’র সন্তান তুষার ও একতা দু’জনই সিঙ্গেল। বাবা-মা এবং তারা একে অপরকে সমর্থন করে।

এ সম্পর্কিত আরও খবর