তারকাদের ভিড়ে মহাতারকা কাদের

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 08:39:55

সিনেমার তারকাদের নিয়ে ভক্তদের থাকে দারুণ আগ্রহ। তাদের একপলক দেখার জন্য ভক্তরা চাতক পাখির মত চেয়ে থাকে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা ক্লাবে বসেছিল তারকাদের মিলনমেলা। আর সেই মিলন মেলায় মহাতারকা ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানস্থলে তিনি পৌঁছানোর পর পুরো স্পটলাইট যায় তার উপর।

মন্ত্রীর রচিত উপন্যাস ‘গাঙচিল’ নিয়ে এবার নির্মিত হচ্ছে সিনেমা। জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন- ওপার বাংলার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, চিত্রনায়ক ফেরদৌস, নায়িকা পূর্ণিমা, তারিক আনাম খানসহ আরো অনেকে।

ওবায়দুল কাদেরের আগমনের পর ভিন্ন রকম পরিবেশ দেখা যায় অনুষ্ঠানজুড়ে। সচরাচর এরকম পরিবেশে রাজনৈতিক নেতাদের দেখা যায়না। দেশি-বিদেশি নায়ক নায়িকাদের ভিড়ে দেশের একজন শীর্ষ রাজনীতিক। সমস্ত আগ্রহের কেন্দ্রবিন্দুতেও তিনি। তার দ্যুতিতে ম্লান ঋতুপর্ণা ও পূর্ণিমার গ্লামার। সব মিলিয়ে অনুষ্ঠান হয়ে উঠে রাজনীতি ও বিনোদন জগতের মানুষদের এক মিলনমেলা। আনুষ্ঠানিকতার পাশাপাশি হাসি, আনন্দ, ফটোসেশনে কেটেছে পুরাটা সময়।

ওবায়দুল কাদের বলেন,

‘আমি প্রথমে লজ্জা পেতাম, আমার উপন্যাস প্রকাশ হলে চলবে কি না ভাবতাম। পরে আমার ‘গাঙচিল’ উপন্যাসটি প্রকাশ হয়। অমর একুশে বইমেলায় বেস্ট সেলার বইগুলোর একটি ছিল এটি। এখন এই উপন্যাস আবার ছবি হবে আমি স্বপ্নেও ভাবিনি। এদেশের কোনো পলিটিশিয়ান উপন্যাস লেখেননি। তাদের গল্প নিয়ে সিনেমা হয়নি। এদিক থেকে আমি অনেক সৌভাগ্যবান। সব মিলিয়ে আজকের দিনটি আমার জন্য স্পেশাল।’

ওবায়দুল কাদের আরও বলেন,

‘একবার জেলে ছিলাম। এটা শেষ করেছি জেল থেকে বের হয়ে কক্সবাজারে গিয়ে। একটু একটু করে লেখা আগাচ্ছিল। পরে সাতদিন একটানা সময় নিয়ে উপন্যাসটি শেষ করি। আর এখন এটি নিয়েই সিনেমা নির্মাণ হচ্ছে।’

হাসানুল হক ইনু বলেন,

ওবায়দুল কাদের সাহেবের উপন্যাসটিতে বাংলাদেশের চেতনার কথা উঠে এসেছে। উপন্যাসটি নঈম ইমতিয়াজ নেয়ামূলের হাতে দেয়া হয়েছে। তিনি চমৎকার চিত্রনাট্যের মাধ্যমে সিনেমাটিকে সুন্দরভাবে উপস্থাপন করবেন বলে আমার বিশ্বাস। আমি আশা করছি দর্শকরা সিনেমাটিকে ভালোভাবে গ্রহণ করবেন।

পূর্ণিমা বলেন,

একজন মন্ত্রীর উপন্যাসে অভিনয়ের সুযোগ পেয়েছি, এটি আমার জন্য সৌভাগ্যের ব্যাপার। বন্ধু ফেরদৌস যখন এ সিনেমায় আমাকে কাজ করতে বললেন তখন সুযোগটা আর হাতছাড়া করতে পারিনি। কারণ অনেক দিন ধরে আমি সিনেমা থেকে দূরে আছি।

‘গাঙচিল’ ছবিটি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামূল। এখানে জুটি হিসেবে দেখা যাবে ফেরদৌস-পূর্ণিমাকে। এই ছবিতে পূর্ণিমার পাশাপাশি আরও অভিনয় করবেন কলকাতার জনপ্রিয় চিত্রনায়িকা ঋতুপর্ণা সেনগুপ্তও।

ওবায়দুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ থেকে চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান আর ভারতের প্রিয় চট্টোপাধ্যায়। ছবিটি প্রযোজনা করছে নায়ক ফেরদৌসের প্রযোজনা প্রতিষ্ঠান নুজহাত ফিল্মস।

ঢাকায় পাঁচদিন শুটিংয়ের পর আগামী নভেম্বর মাস থেকে নোয়াখালী জেলায় এই ছবির বাকি শুটিং হবে বলে জানান পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল।

এ সম্পর্কিত আরও খবর