সাহিত্যিক রাবেয়া খাতুনকে জয়িতা ফাউন্ডেশন চলচ্চিত্র উৎসব উৎসর্গ

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 06:23:31

মুজিব শতবর্ষ ও ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী নির্মাতাদের নির্মিত চলচ্চিত্র নিয়ে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের আয়োজনে ও জয়িতা ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় রাজধানীতে শুরু হলো ৩ দিনব্যাপী জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১।

শনিবার (৬ মার্চ) সকালে রাজধানীর শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যশালা মিলনায়তনে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

নারী চলচ্চিত্র নির্মাতাদের নির্মিত ছবি নিয়ে জয়িতা চলচ্চিত্র উৎসবটি প্রয়াত কথা সাহিত্যিক রাবেয়া খাতুনকে উৎসর্গ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জয়িতা ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক আব্দুর রউফ, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি দিলদার হোসেন, ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা, টেলিপ্রেসের প্রধান নির্বাহী রাজু আলীম ও এস এস কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল্লাহ সুমন।

উৎসবের উদ্বোধনী দিনে নারী চলচ্চিত্র নির্মাতা নারগিস আক্তার, শাহনেওয়াজ কাকলী ও নানজিবা খানকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

৩ দিনব্যাপী এ উৎসবের প্রথম দিন ৬ মার্চ প্রদর্শিত হবে কোহিনুর আক্তার সুচন্দার হাজার বছর ধরে ও নারগিস আক্তারের মেঘলা আকাশ, ৭ মার্চ প্রদর্শিত হবে সামিয়া জামানের রানী কুঠির বাকি ইতিহাস ও মৌসুমীর কখনো মেঘ কখনো বৃষ্টি এবং ৮ মার্চ সমাপনী দিনে প্রদর্শিত হবে শাহনেওয়াজ কাকলীর উত্তরের সুর ও নানজিবা খানের দা ওয়ান্টেড টুইন।

জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১-এ মিডিয়া পার্টনার হিসেবে থাকছে চ্যানেল আই , জয়যাত্রা টেলিভিশন ও টেলিপ্রেস। উৎসবটিতে সহ -পৃষ্ঠপোষকতায় থাকছে ডায়মন্ড ওয়ার্ল্ড ও এয়ারলাইন্স পার্টনার ইউএস বাংলা এয়ারলাইন্স।

৮ মার্চ পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের জন্য প্রতিদিন দুপুর ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে এ উৎসব।

এ সম্পর্কিত আরও খবর