বিটিভির স্বাধীনতা দিবসের নাটক ‘খুনঘর’

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 10:37:24

জীবন ও প্রকৃতির বিভিন্ন ছবি তোলে আনোয়ার হোসেন। ছবি তোলার নেশায় নানা জায়গায় ঘুরতে ঘুরতে একদিন সে যায় এক মফস্বল শহরে। সেখানে এক ডাকবাংলোয় থাকার ব্যবস্থা হয় তার। গভীর রাতে দরোজায় টোকা দেয় কেউ। দরজা খুলে দেখতে পায় তিনজন মানুষ।

লোকগুলো জানায়, তারা মাঝে মাঝে এ বাংলোয় আসে পুরানো স্মৃতি হাতড়াতে। লোকগুলো আনোয়ারের ঘরে যায়। নিজেরা কথা বলে। সেই ঘরসহ পুরো বাংলোকে কেন্দ্র করে নানা ঘটনা আলোচনা করে তারা। তাদের আলোচনা থেকে উঠে আসে যুদ্ধের দিনের কিছু কথা। ভোর হবার আগে চলে যায় লোকগুলো। ততক্ষণে আনোয়ার বুঝে গেছে কী নির্মমতা ও বীভৎসতায় ঐ তিনজন মানুষসহ আরও অনেককে হত্যা করা হয়েছে এই ডাকবাংলোতে।

যুদ্ধের সময় ঐ ঘরে ও ঘরের বাইরে নানা ঘটনার কথা স্মরণ করে সেসব জায়গার ঘটে যাওয়া বর্বরতা ও নারকীয় হত্যাকান্ডের ছবি তোলে আনোয়ার হোসেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘খুনঘর’।

নাটকটি রচনা করেছেন হারুন রশীদ। প্রযোজনা ও পরিচালনা করেছেন আবু তৌহিদ। এতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, মনির আহাম্মেদ শাকিল, ঝুনা চৌধুরী, আহসানুল হক মিনু, রেজওয়ান পারভেজ সামস, আরেফিন, সাজনাদুল ইসলাম, দিলরুবা দোয়েল, রমিজ রাজু, অবাক রায়হান, শাকিলা আকতার, জাহিদুল ইসলাম, ইমরুল কবির বাবু, বৃতি রায় ও লিপু।

২৬ মার্চ রাত ৯ টায় বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে বিশেষ নাটক ‘খুনঘর’।

এ সম্পর্কিত আরও খবর