স্বাতীলেখা সেনগুপ্ত আর নেই

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 11:33:17

না ফেরার দেশে পাড়ি জমালেন স্বাতীলেখা সেনগুপ্ত। বুধবার (১৬ জুন) কলকাতা শহরের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই অভিনেত্রী। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭১ বছর।

স্বাতীলেখা সেনগুপ্ত

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে- দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন স্বাতীলেখা সেনগুপ্ত। ডায়ালিসিস চলছিলো তার। ২১ দিন আইসিইউতেও ভর্তি ছিলেন স্বাতীলেখা।

বর্ষীয়ান এই অভিনেত্রীর মৃত্যুর খবরে টলিপাড়ায় নেমে এসেছে শোকের ছায়া।

স্বাতীলেখা সেনগুপ্ত

১৯৮৪ সালে সৌমিত্র চট্টোপাধ্যায় এবং ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পর্দায় অভিনয়ের যাত্রা শুরু স্বাতীলেখার। তারপর অভিনয় করেছিলেন সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘ঘরে বাইরে’তে ‘বিমলা’ চরিত্রে। সেই ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে তার জুটি বেশ মনে ধরেছিলো দর্শকদের। তারপর অবশ্য সেভাবে থিয়েটারের বাইরে সিনেমায় কাজ করেননি।

বড়পর্দায় ফিরেছিলেন ফের সৌমিত্রের নায়িকা হয়েই। দীর্ঘ ৩১ বছর পর প্রযোজক-পরিচালক নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের হাত ধরে বড় পর্দায় দেখা যায় তাকে।

সৌমিত্র-স্বাতীলেখা

‘বেলা শেষে’ ছবিতে সৌমিত্র-স্বাতীলেখার রসায়ন দেখে আপ্লুত দর্শকদের জন্য ফের ‘বেলাশুরু’-তে অভিনয় করেন তারা। কিন্তু ছবি মুক্তি পাওয়ার আগেই চলে গেলেন নায়ক-নায়িকা।

এ সম্পর্কিত আরও খবর