সংবাদ পাঠ করে জয়া ও চঞ্চলের চমক

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-29 14:55:01

চমক! সংবাদ পাঠক-পাঠিকা হিসেবে কাজ করলেন জয়া আহসান ও চঞ্চল চৌধুরী। কোনও নাটক কিংবা ছবির দৃশ্য নয়। সত্যিই খবর পড়েছেন দেশের এই দুই তারকা।

আজ বুধবার (১৭ অক্টোবর) রাত ১০টায় মাছরাঙা টেলিভিশনের পর্দায় সংবাদ দেখতে চোখ রেখেছিলেন যারা, তারা নিশ্চয়ই চমকে গেছেন। সংবাদ পাঠকের আসনে বসে আছেন ‘দেবী’ ছবিতে মিসির আলি চরিত্রের অভিনেতা চঞ্চল ও রানুর ভূমিকায় অভিনয় করা জয়া। রাত ১০টার মাছরাঙা সংবাদের পুরোটা সময় জুড়ে সাবলীলভাবে পেশাদার সংবাদ পাঠকের মতোই সংবাদ পরিবেশন করেন তারা।

জানা যায়, ‘দেবী’ ছবির সম্প্রচার সহযোগী মাছরাঙা টেলিভিশন। এজন্য দর্শকদের চমকে দিতেই সরাসরি সংবাদ পরিবেশন করেন জয়া ও চঞ্চল।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘আমাদের বিপণন উপদেষ্টা রুম্মান রশীদ খানের পরিকল্পনা অনুযায়ী আমরা সবাই মিলে সংবাদ পাঠের বিষয়টি চূড়ান্ত করি। মাছরাঙা টেলিভিশনের সংবাদ বিভাগের দল বেশ গোছানো। আমাকে কোনও ধরনের দুশ্চিন্তা করতে হয়নি। তাছাড়া বরাবরই আমি বিশ্বাস করে এসেছি, সংবাদ কক্ষের জায়গাটি বেশ সম্মানের, বেশ পবিত্র। তাই যেনতেনভাবে সংবাদ পড়তে চাইনি। যথেষ্ট মানসিক প্রস্তুতি নিয়েই নিউজরুমে গিয়েছি। সবার আশীর্বাদ আমার সঙ্গে ছিল, তাই ভালোভাবেই হয়তো উতরে যেতে পেরেছি।’

রসিকতার সুরে জয়া বললেন, ‘ভাবছি, কেউ যখন আর আমার অভিনয় দেখতে চাইবে না, তখন সংবাদ পাঠ করে নতুন পেশায় যোগ দেবো!’

চঞ্চল চৌধুরীর জন্যও অভিজ্ঞতাটা নতুন। তার অনুভূতি, ‘সংবাদ পাঠের পরিকল্পনাটি বেশ অভিনব। কারণ চলচ্চিত্রের প্রচারণার জন্য প্রচলিত মাধ্যমগুলোর পাশাপাশি সংবাদ পাঠের বিষয়টি আমার নিজেরও কখনও মাথায় আসেনি। সংবাদকর্মীরা দায়িত্বশীলতার সঙ্গে জনগণের জন্য প্রতিনিয়ত সংবাদ তৈরি করেন, সংবাদ পাঠকরাও সেই দায়িত্ব থেকে নিজেদের আসনে বসে ক্যামেরায় চোখ রেখে সংবাদ পড়েন। এতদিন বিষয়গুলো দেখে এসেছি, এবার সশরীরে অনুধাবন করলাম। এই অভিজ্ঞতা কখনও ভোলার নয়। মাছরাঙা টেলিভিশনের সংবাদ বিভাগকে এজন্য বিশেষভাবে ধন্যবাদ।’

এদিকে আর মাত্র একদিন পর দেশের ২৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’। সরকারি অনুদানপ্রাপ্ত ও জয়া আহসানের ‘সি তে সিনেমা’ প্রযোজিত ছবিটি হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে। ইতোমধ্যে প্রচারণার দিক দিয়ে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে ‘দেবী’ টিম।

এ সম্পর্কিত আরও খবর