সংগীতের কষ্টের দিন

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-09-01 21:42:36

কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সাধারণ মানুষও এর বাইরে নন।

বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ প্রিয় শিল্পীর জন্য শোক প্রকাশ করছেন। সংগীতাঙ্গনের প্রিয়মুখের জন্য কাঁদছে শিল্পী মন। প্রজন্ম থেকে প্রজন্মের কাছে পৌঁছে গিয়েছে আইয়ুব বাচ্চুর গান। তাইতো তার মৃত্যুতে শোকাহত সব বয়সী গানপাগল মানুষ। আইয়ুব বাচ্চুর শোকবার্তায় ফেসবুক যেন শোকবইয়ে পরিণত হয়েছে।

শোক প্রকাশ করে ক্রিকেটার মুশফিকুর রহিম লিখেছেন- খুব খারাপ একটি সংবাদ শুনে দিনটির শুরু হলো। তার আত্মার মাগফেরাত কামনা করছি।

জনপ্রিয় সংগীতশিল্পী জেমস লিখেছেন- বাংলা রক সঙ্গীতের কিংবদন্তী আইয়ূব বাচ্চুর প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা। এই ক্ষতি বাংলা সঙ্গীতের জন্য অপূরণীয়। তার আত্মার মাগফেরাত কামনা করছি। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

নির্মাতা মোস্তফা সারওয়ার ফরুকী লিখেছেন- কখনো চলে গেলে টাইমলাইন জুড়ে টের পাওয়া যায় মানুষটা কতটা বেশী করে ছিলো। কখনো কখনো তাই না থাকাটাও হয়ে ওঠে থাকার অনেক বড় স্বাক্ষর। মানুষ হয়তো তাই চলে যায়। সকালে এক ভাইয়ের ফোন পেয়ে ঘুম ভাঙলো।তারপর আধ ঘণ্টা চুপচাপ বসে আছি। স্মৃতি আর বর্তমানের ঢেউয়ে হতবিহবল। দূরদেশের হোটেলে বসে ফেসবুকের টাইমলাইন দেখে দেখে এই কথাগুলোই মনে হলো শুধু। আরো কত কত স্মৃতি আঁকড়ে ধরছে। এবং আঁকড়ে ধরছে ভয়।

আইয়ুব বাচ্চুকে দেখতে হাসপাতালে ছুটে গিয়েছিলেন গায়ক ফেরদৌস ওয়াহিদ। তিনি বলেছেন- মানুষ হিসেবে আইয়ুব বাচ্চু অনেক ভাল মানুষ। আমি ওর কাছের বড় ভাই ছিলাম। আমার বাসায় নিয়মিত আসতো, কথা হতো। গায়ক হিসেবে কি বলবো, তার মেধা কেমন ছিল, সেটা বলার অপেক্ষা রাখে না। আমি মনে করি, বাংলাদেশে সংগীত অঙ্গনে সে তার সর্বোচ্চটুকু দিয়েছে। তার আর দেবার কিছু নেই। ও যেন ওপারে ভাল থাকে।

প্রিয় শিল্পীর মৃত্যুর খবরে হাসপাতালে ছুটে আসেন নায়ক ফেরদৌস। তিনি বলেন, আইয়ুব বাচ্চুর মৃত্যু বাংলাদেশের সংগীতে তার শূন্যতা তৈরি করবে। যা সহজেই পূরণ হওয়ার মতো নয়। তিনি একজন লেজেন্ড ছিল।

তাহসান লিখেছেন- বিধাতা যখন তোমার হাতে, কোটি হৃদয়ে আন্দোলন, ফিরিয়ে নিলো সেই বিধাতা, আজ বুক চিরে শুধু আস্ফালন। আপনি আমাদের সারাজীবন আমাদের গর্ব হয়ে থাকবেন।

হৃদয় খান লিখেছেন- আপনার উপর শান্তি বর্ষিত হোক।

গায়িকা কণা লিখেছেন- বাচ্চু ভাইয়ের সঙ্গে তোলা এটাই শেষ ছবি ছিল পরশু দিন রংপুরে। আর কোনদিন শুনতে পাবো না বাচ্চু ভাইয়ের গলায় রুপালি গিটার, কষ্ট পেতে ভালবাসি কিংবা সেই তুমিসহ আরও বেশ কিছু জনপ্রিয় গান। আপনাকে মিস করবো ভাই। আমরা একজন অবিভাবক হারিয়েছি। আল্লাহ্ তাকে জান্নাত নসিব করুন। তার আত্মার মাগফিরাত কামনা করছি । আমিন !!

নুসরাত ইমরোজ তিশা লিখেছেন- বাংলাদেশের রকস্টার আইয়ুব বাচ্চু আর নেই।

ওপার বাঙলার জনপ্রিয় সংগীতশিল্পী অনুপম রয় লিখেছেন-বাচ্চু ভাই-এর (আয়ুব বাচ্চু) এভাবে হঠাৎ করে চলে যাওয়াটা মেনে নেওয়া কঠিন। বাংলা গান চিরদিন মনে রাখবে এই চমৎকার গুণী মানুষটিকে।

শোক প্রকাশ করে চিরকুট ব্যান্ডের ফেসবুক পেজে লেখা হয়েছে- আমাদের গানের পাখি, বাংলা ব্যান্ডের কিংবদন্তী আমাদের আইয়ূব বাচ্চু ভাই, এলআরবি’র আইয়ূব বাচ্চু ভাই, বাংলাদেশের আইয়ূব বাচ্চু ভাই আমাদের সবার মাথার ছায়া এবি আর নেই! ইন্নানিল্লাহি ওয়া...রাজিউন! আজ বাংলাদেশের কষ্টের দিন, কাঁদার দিন। আজ পৃথিবীর কষ্টের দিন। সৃষ্টিকর্তা আমাদের ভালোবাসার, আদরের, শ্রদ্ধেয় প্রিয় এই শিল্পীর আত্মার শান্তি দিন। আমিন!

এ সম্পর্কিত আরও খবর