বন্ধুত্বের দিনে এলো বন্ধুত্বের গান

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-02 20:07:48

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি বন্ধু দিবসে নিয়ে এলো বন্ধুত্বের গান। মিজানুর রহমান আরিয়ান পরিচালিত চরকি অরিজিনাল ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’র প্রথম গান মুক্তি পায়। গানটির নাম ‘চল বন্ধু চল’।

প্ল্যাটফর্মটির ফেসবুক পাতা ও ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়েছে। সেই সঙ্গে বন্ধু দিবস উদ্‌যাপনের জন্য ঘোষণা করে হয়েছে বিশেষ আয়োজনও। জানা গেছে, এ মাসেই মুক্তি পাবে সিনেমাটি।

সোমেশ্বর অলির লেখা ‘চল বন্ধু চল’ গানটির সুর ও সংগীত করেছেন সাজিদ সরকার। এটি গেয়েছেন ইব্রাহিম কামরুল শাফিন। ১২ জুলাই আনুষ্ঠানিকভাবে যাত্রা করে চরকি। ওই সময় যাত্রা শুরুর আয়োজনে এই গানটির কিছু অংশ শোনা যায়। এরপর গত শনিবার প্রকাশিত হয় গানটির টিজার। কয়েক সেকেন্ডের ওই টিজার থেকেই দর্শকের সাড়া মেলে। অবশেষে রোববার বিকেলে বন্ধু দিবসে আসে পুরো গানটি।

লাগলে বলিস/ জায়গায় বসে আওয়াজ দিস/ কলিজাটা ছিঁড়ে তোকে দেবো/ লবণ মাখিয়ে নিস— এই কথাগুলো দিয়ে প্রকাশিত গানে বন্ধুত্বের খুব সহজ অভিব্যক্তিকে তুলে ধরা হয়েছে।

 

নির্মাতা মিজানুর রহমান আরিয়ান বলেন, ‘আমাদের চিত্রনাট্যের কাজ শেষ হওয়ার পরপরই বুঝতে পারি একটা বন্ধুত্বের গান এখানে দরকার। আমরা এমন একটা গান চাইছিলাম, যেটা বন্ধুরা আড্ডায়, লং ডাইভে, বিচে বা ক্যাম্পাসে হাসি–ঠাট্টা আর ফূর্তির মুডে শুনতে পারবে। সেভাবেই গীতিকার আর সুরকারের সঙ্গে দফায় দফায় বসে এটি তৈরি করি আমরা। এরপর আমরা গানের জন্য একেবারে নতুন একটা কণ্ঠের খোঁজ করছিলাম, তখন আমাদের কম্পোজার সাজিদের কাছে থাকা বেশ কয়েকটা গানের সাবমিশন থেকে আমরা শাফিনকে খুঁজে বের করি। এভাবেই তৈরি হয় চল বন্ধু চল।’

চরকির ফেসবুক পোস্ট থেকে জানা যায়, বন্ধু দিবস উপলক্ষে ‘নেটওয়ার্কের বাইরে’র এই গানটি শেয়ার করে প্রিয় বন্ধুকে ট্যাগ করলে সৌভাগ্যবান পোস্টদাতা ও তাঁর বন্ধু পাবেন বিশেষ পুরস্কার।

‘নেটওয়ার্কের বাইরে’ বন্ধুত্বের গল্প বলে। ৪ তরুণের বন্ধুত্ব, একটি ট্যুর ও প্রেম, দ্বন্দ্ব ও পরিবার নিয়ে ছবিটির গল্প। এতে অভিনয় করেছেন এক ঝাঁক তরুণ অভিনয়শিল্পী, যারা হলেন— শরীফুল রাজ, খায়রুল বাসার, ইয়াশ রোহান, জোনায়েদ বোগদাদী, তাসনিয়া ফারিণ, অর্ষা, তাসনুভা তিশা ও নাজিফা তুষি।

এ সম্পর্কিত আরও খবর