‘আমাদের অভিনয় শিল্পীরা হবে বিশ্বমানের’

ছোটপর্দা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 18:20:35

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা.মো. মুরাদ হাসান বলেছেন, আমরা চাই আমাদের অভিনয় শিল্পীরা বিশ্বমানের হবে, আমাদের পারতেই হবে।

তিনি বলেন, আমরা চাই আমাদের অভিনয় শিল্পীরা তাদের অভিনয়ের মাধ্যমে অস্কারসহ বিশ্ব অঙ্গনে তাদের অবস্থান তৈরী করবে।

শনিবার (২৭ নভেম্বর) বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালায় অভিনয় শিল্পী সংঘের সাধারণ সভায় এসব কথা বলেন তিনি।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী চলচ্চিত্র শিল্পীদের জন্য কল্যাণট্রাস্ট করেছেন, সেখানে টেলিভিশন শিল্পিদেরও অর্ন্তভূক্ত করা হয়েছে।

প্রতিমন্ত্রী এসময় ‘কোথাও কেউ নেই’ নাটকের বাকের ভাইয়ের অভিনয়ের স্মৃতিচারণ করে বলেন, একজন অভিনয় শিল্পীর অভিনয় মানুষের মনে কতটা দাগ কেটেছে তার প্রমান বাকের ভাই চরিত্র।

মুক্তিযুদ্ধের চেতনায় রাষ্ট্র বির্নিমানে আমাদের অভিনয় শিল্পীদের অনেক বড় ভূমিকা রয়েছে। সবাই যার যার কাজ সঠিকভাবে সম্পন্ন করলে আমাদের আর পিছনে ফিরে যেতে হবে না।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আবার ও নিজের ঠিকানায় সমহিমায় ফিরে এসেছে বঙ্গবন্ধু কন্যা আমাদের অবিভাবক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে। যত দিন বাংলাদেশের নেতৃত্বে আছেন শেখ হাসিনা তত দিন বাংলাদেশ পথ হারাবে না। মুক্তিযদ্ধের চেতনায় বাংলাদেশ আজ বিশ্বের কাছে মডেল।

শহিদুজ্জামান সেলিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাট্য ব্যাক্তিত্ব মামুনুর রশিদ ও সংসদ সদস্য আসাদুজ্জামান নুর।

এ সম্পর্কিত আরও খবর