স্বরাকে রাজনীতিতে আসার আমন্ত্রণ মমতার

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 14:04:46

অভিনেত্রী স্বরা ভাস্কর যে ঠোঁটকাটা স্বভাবের এ কথাটি কারও অজানা নয়। নিজের মনে যখন যা আসে কোন রাখঢাক না করে তাই বলে ফেলেন স্বরা। আর তার বলা সেই কথা নিয়ে কে কি বললো বা করলো তা নিয়েও কোন মাথাব্যথা নেই বলিউডের এই তারকার।

নিজের এই স্বভাবের কারণেই হয়তো মমতা ব্যানার্জীর মনে জায়গা করে নিয়েছেন স্বরা ভাস্কর। তাইতো ৩৩ বছর বয়সী এই তারকাকে রাজনীতিতে আসার আমন্ত্রণ জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

তিন দিনের সফরে মুম্বাই গিয়েছেন মমতা ব্যানার্জী। আজ (১ ডিসেম্বর) মুম্বাইয়ে বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করেন তিনি। এসময় হাজির ছিলেন- জাভেদ আখতার, মহেশ ভাট, সুধীর কুলকার্নি, স্বরা ভাস্কর, কুবরা সৈত, রিচা চড্ডার মতো বলিউড ব্যক্তিত্বরা।

এদিন স্বরা ভাস্কর মমতা ব্যানার্জীর সামনে দাঁড়িয়ে দাবি করেন সাংস্কৃতিক জগতের মানুষজনকে বর্তমানে কঠিন পরিস্থিতির শিকার হতে হচ্ছে। স্বরা বলেন, ‘দিদি আপনার স্পিরিটকে আমি কুর্নিশ জানাই, আপনাকে সম্মান জানাই। এরপর বাংলায় স্বরা বলে উঠেন, ‘খেলা হয়ে গেছে। দিদি দেখিয়ে দিয়েছে।’

স্বরা জানান, সেই সভাকক্ষে উপস্থিত প্রত্যেকে ফ্যাসিজমের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে নিজেদের মতো করে। স্বরা মমতার সঙ্গে পরিচয় করিয়ে দেন মুনাওয়ার ফারুকির। যে কমেডিয়ান বর্তমানে চর্চার কেন্দ্রবিন্দুতে। হিন্দু দেবতাদের অপমান করেছেন মুনাওয়ার এমন অভিযোগে এক মাস জেলে কাটিয়েছে সে, যদিও মেলেনি কোনও প্রমাণ। তবুও গত দু-মাসে তার ১২টি শো বাতিল হয়েছে দেশের বিভিন্ন রাজ্যে। স্বরা বলেন, এই সকল তরুণ প্রতিদিন নিজেদের ক্যারিয়ার এবং জীবনের ঝুঁকি নিয়ে রুখে দাঁড়াচ্ছে অন্যায়-অবিচারের বিরুদ্ধে। স্বরা মমতার কাছে প্রশ্ন রাখেন, ইউএপিএ আইন নিয়ে তার কী মতামত? এবং ক্ষমতায় এলে এই আইন ধরণের আইন নিয়ে কী পদক্ষেপ নেবেন তিনি।

জবাবে মমতা স্পষ্ট করে জানান, বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন সংশোধনী বিল তথা ইউএপিএ কোনওভাবেই সভ্য সমাজ বা সাধারণ মানুষের জন্য নয়। দেশে কিছু আইন নিশ্চয় থাকে, যা দেশের সুরক্ষার জন্য জরুরি এবং কিন্তু আজকাল সেই আইনের দুর্ব্যবহার করা হচ্ছে।

সবশেষে মমতা ব্যানার্জী স্বরার উদ্দেশে বলেন, ‘তুমি রাজনীতিতে যোগ দাও, তোমার মতো স্ট্রং মেয়েদের দরকার এখানে।’ এই কথা শোনামাত্রই করতালিতে ভরে উঠে সভাঘর।

এ সম্পর্কিত আরও খবর