রবীন্দ্রনাথের ‘তিন কন্যা’ নিয়ে ঐশ্বরিয়ার ‘দ্য লেটার’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 05:54:15

দীর্ঘ বিরতির পর মনিরত্নম পরিচালিত ‘পন্নিইন সেলভান’র মধ্য দিয়ে বড়পর্দায় ফিরতে যাচ্ছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। কয়েক মাস শুটিংয়ের পর সম্প্রতি ছবিটির প্রথম ভাগের কাজ শেষ করেছেন ঐশ্বরিয়া।

এরইমধ্যে শোনা যাচ্ছে, ফের একবার রবীন্দ্রনাথ ঠাকুরের কাহিনি নিয়ে তৈরি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সাবেক এই বিশ্ব সুন্দরী।

২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘চোখের বালি’র প্রায় ১৮ বছর পর ফের রবি-কাহিনি অবলম্বনে তৈরি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বলিউডের এই অভিনেত্রী। নাম ‘দ্য লেটার’।

‘দ্য লেটার’ ছবির পরিচালক ইশিতা গাঙ্গুলি বিষয়টি নিশ্চিত করে জানান, লকডাউনের আগে থেকেই ঐশ্বরিয়ার সঙ্গে ছবি নিয়ে কথা চলছিল। চিত্রনাট্য শুনে অভিনেত্রীর পছন্দ হয়। তারপরই তিনি অভিনয়ে রাজি হন।

রবীন্দ্রনাথ ঠাকুরের ‘তিনকন্যা’ কাহিনির অনুপ্রেরণায় ‘দ্য লেটার’র চিত্রনাট্য তৈরি করা হয়েছে।

এ প্রসঙ্গে ইশিতা বলেন, “দ্য লেটার’র কেন্দ্রীয় চরিত্র অ্যাশ। ছবিটি মূলত কাদম্বরী দেবীর চিঠির উপর ভিত্তি করে তৈরি। যিনি ছিলেন রবীন্দ্রনাথ ঠাকুরের ভাবী। আমি সত্যিই আনন্দিত যে ঐশ্বরিয়া স্ক্রিপ্ট পছন্দ করেছেন এবং আমার পরিচালনায় আত্মপ্রকাশের অংশ হতে রাজি হয়েছেন।”

প্রথমে ছবিটি হিন্দি ভাষায় তৈরি করার পরিকল্পনা করেছিলেন ইশিতা। পরে ঐশ্বরিয়া তাকে পরামর্শ দেন, এমন ছবি ইংরেজি ভাষায় তৈরি করা উচিত। এরপরই ছবিটি ইংরেজি ভাষায় নির্মাণের সিদ্ধান্ত নেন এই নির্মাতা।

এ সম্পর্কিত আরও খবর