এক বছরের জন্য নায়িকা আটক!

সিনেমা, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-09-01 09:15:02

না কোন গ্রেফতার কাণ্ড নয়। কবি ও কথাসাহিত্যিক হুমায়ুন আজাদের উপন্যাস ‘১০,০০০, এবং আরো ১টি ধর্ষণ’ অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র। চলচ্চিত্রটিতে এক বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন নবাগতা চিত্রনায়িকা রাজ রিপা। 

অপূর্ণ রুবেলের চিত্রনাট্যে চলচ্চিত্রটি নির্মাণ করতে যাচ্ছেন সোহেল রানা বয়াতি। ইতিমধ্যেই হুমায়ূন আজাদের পরিবারের কাছ থেকে লিখিত অনুমতিও নিয়েছেন তিনি।

ইতিমধ্যে চলচ্চিত্রটির অভিনয়শিল্পী নির্মাণের কাজও শুরু করেছেন নির্মাতা। চলচ্চিত্রটির কেন্দ্রিয় চরিত্রে অভিনয়ের জন্য তিনি বেছে নিয়েছেন নবাগত চিত্রনায়িকা রাজ রিপাকে। অভিজ্ঞতার ঝুলিতে তার রায়হান রাফির ‘দহন’ও ইফতেখার চৌধুরীর মুক্তিসম্ভাব্য ‘মুক্তি’ । এটি হতে যাচ্ছে তার তৃতীয় চলচ্চিত্র।

বার্তা২৪.কমকে নির্মাতা বলেন, “চরিত্রটির জন্য আমি প্রতিষ্ঠিত কাউকে ভাবতে পারতাম, কিন্তু এ চরিত্রটির জন্য তৈরি হওয়ার প্রয়োজন আছে। একবছর সময় লাগবে এ প্রস্তুতিতে। অনেক ভাঙা গড়ার ব্যাপার আছে। এ শর্তে নায়িকা রাজি হয়েছেন। তাছাড়া আমি তার মুক্তিসম্ভাব্য চলচ্চিত্রের বেশ কিছু এক্সপ্রেশন দেখ মুগ্ধ হয়েছি। এ জন্যই তাকে চরিত্রটির জন্য যোগ্য মনে করছি। বাকিটা নিশ্চয়ই তার প্রস্তুতি ও পারফর্মেন্স এর উপর নির্ভর করবে।


রাজ রিপা বলেন, “চলচ্চিত্রটির জন্য গত তিনমাস ধরে নিজেকে প্রস্তুত করছি। আমার সাথে এক বছরের চুক্তি হয়েছে। অবশ্যই ভালো কিছু করতে চাই। তাই নিজেকে চরিত্রের জন্য যতটুকু প্রয়োজন তৈরি করতে আমি প্রস্তুত।”

রিপা আরও বলেন, “দহন চলচ্চিত্রের পর ইফতেখার চৌধুরীর ‘মুক্তি’ চলচ্চিত্রটির জন্য প্রায় তিনবছর নিজেকে চরিত্রের মধ্যে বেঁধে রেখেছি। এক মুহূর্তের জন্যও চরিত্র থেকে বের হইনি। তাছাড়া, বয়াতি ভাই যখন আমাকে স্ক্রিপ্টটি দিলেন, যতজনই পড়েছে, আমিও পড়ে মনে হয়েছে এ চরিত্রটিতে বয়সের বাধ্যবাধকতা না থাকলে এটি জয়া আহসান ছাড়া আর কেউ পারবে না। চরিত্রটি করতে হলে আমাকে জুনিয়র জয়া আহসান হতে হবে।”

রিপা জানান, জয়া আহসান অভিনয়ে তার কাছে একজন আদর্শ। নির্মাতা সোহেল রানা বয়াতি জানান, আসছে জানুয়ারি থেকে সাতটি ধাপে বছরব্যাপী চলচ্চিত্রটি নির্মাণ করবেন তিনি। এর আগে এ নির্মাতা ‘টিয়ার গপ্পো’ ও ‘জল ও পানি’সহ বেশ কিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন।

এ সম্পর্কিত আরও খবর