চলুন জেনে নিই ক্যাটরিনার হাওয়াই থেকে ভারত আসার গল্প

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 14:27:49

পেশাগত ও ব্যক্তিগত দুই ক্ষেত্র মিলিয়ে যার নাম এই মুহূর্তে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে তিনি ক্যাটরিনা কাইফ।

একদিকে বলিউডের এই অভিনেত্রী অভিনীত ‘সূর্যবংশী’ বক্স অফিসে কোটি কোটি রুপির ব্যবসা করছে। অন্যদিকে আর মাত্র একদিন পরই বাজতে যাচ্ছে তার বিয়ের সানাই।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাজস্থানের ৭০০ বছর পুরনো দুর্গে বসবে ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশলের রাজকীয় বিয়ের আসর। এরপরই ক্যাটরিনা কাইফ হয়ে যাবেন মিসেস ক্যাটরিনা কাইফ কৌশল।

ক্যাটরিনা কাইফের পক্ষে রানী হওয়ার পথটা কিন্তু সহজ ছিল না। আজকের এই প্রতিবেদনে আমরা জেনে নেবো ক্যাটরিনার হাওয়াই থেকে ভারতে আসার গল্প...


হংকং-এ জন্ম নেওয়া ক্যাটরিনাকে একাধিক দেশে পাড়ি জমাতে হয়েছিল। কারণ তিনি মায়ের কাছে বেড়ে উঠেছেন। তাই লন্ডনে থাকেননি। ভারতে আসার আগে সেখানে মাত্র তিন বছর ছিলেন তিনি। অষ্টাদশী ক্যাট প্রথমবার ভারতে আসেন।

ক্যাটরিনার বয়স যখন ১৪ বছর, তখন হাওয়াইয়ের একটি সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। একটি জুয়েলারি ব্র্যান্ডের জন্য প্রথম মডেলিং করেন তিনি। লন্ডনের একটি ফ্রিল্যান্সিং এজেন্সির সঙ্গে মিলে তার মডেলিং ক্যারিয়ার শুরু। এরপর লন্ডনের ফ্যাশন উইকে র‌্যাম্প মডেল হয়ে বহুবার হেঁটেছেন। এভাবে বিশ্বব্যাপী পরিচিত মুখ হয়ে ওঠেন তিনি। ক্যালভিন ক্লেইন, আরমানি এবং তরুণ তাহিলিয়ানির জন্য মডেল হিসেবে কাজ করেছেন ক্যাট।


লন্ডনের একটি ফ্যাশন শোতে ক্যাটরিনাকে দেখে তাকে অভিনয়ের প্রস্তাব দেন নির্মাতা কায়জাদ গুস্তাদ। তার ‘বুম’ ছবির মধ্য দিয়ে ২০০৩ সালে হিন্দি চলচ্চিত্র দুনিয়ায় পা রাখেন ক্যাট। একই বছর ইন্ডিয়া ফ্যাশন উইকে ডিজাইনার রোহিত বলের নকশা করা পোশাক পরে র‌্যাম্পে হেঁটে নজরে আসেন। এরপর তার জন্য আলোকচিত্রী অতুল কাসবেকারকে ভাড়া করেন কায়জাদ গুস্তাদ। কাসবেকার তাকে কিংফিশার ক্যালেন্ডারের মডেল হিসেবে বেছে নেন।

এরপর কোকাকোলা, এলজি, ফেভিকল ও স্যামসাংয়ের মতো ব্র্যান্ডের মডেল হিসেবে কাজ করেন ক্যাট। এর মাধ্যমে তার বলিউডে এগিয়ে যাওয়ার পথটা সহজ হয়ে যায়। এর অংশ হিসেবে ‘সরকার’, ‘ম্যায়নে পেয়ার কিউ কিয়া’র মতো ছবিতে অভিনয়ের সুযোগ পান। হিন্দির পাশাপাশি তেলেগু ছবি ‘মাল্লিশ্বরী’তে অভিনয় করেছেন তিনি।


২০০৭ সাল ছিল ক্যাটরিনার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। ওই বছর মুক্তি পায় তার অভিনীত ‘নমস্তে লন্ডন’, ‘আপনে’, ‘পার্টনার’ এবং ‘ওয়েলকাম’। চারটি ছবিতেই প্রধান নায়িকা হয়ে পর্দায় আসেন তিনি। প্রতিটি ছবিই বক্স অফিসে বাজিমাত করে।

আশ্চর্যের বিষয় হলো, ক্যাটরিনা অভিনীত ‘নমস্তে লন্ডন’-এর কাহিনির সঙ্গে তার জীবনের গল্প যেন মিলে যায়! ছবিটিতে অক্ষয় কুমার ছিলেন একজন পাঞ্জাবি যুবক এবং ক্যাটরিনা ছিলেন ব্রিটিশ তরুণী। বাস্তবে পাঞ্জাবি ছেলে ভিকি কৌশল হয়ে গেলেন তার বর!

এ সম্পর্কিত আরও খবর