সাহেবকে ছাড়া জীবন অকল্পনীয় হয়ে উঠেছে: সায়রা বানু

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 13:35:32

বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। বার্ধক্যজনিত নানা সমস্যা নিয়ে গত ৭ জুলাই না ফেরার দেশে পাড়ি জমান তিনি। আজ (১১ ডিসেম্বর) তার জন্মদিন। বেঁচে থাকলে আজ ৯৯তম জন্মদিনের কেক কাটতেন তিনি।

স্বামীর জন্মদিন নিয়ে কী পরিকল্পনা রয়েছে সায়রা বানুর? এমন প্রশ্নের জবাবে বলিউডের বর্ষীয়ান এই অভিনেত্রী বলেন, “তার জন্য দোআ করবো। তাকে নীরবে স্মরণ করবো। আমি জুহু কবরস্থানে যাবো যেখানে তাকে কবর দেওয়া হয়েছে।”


দিলীপ কুমারের অতিতের জন্মদিনগুলোর কথা স্মরণ করে সায়রা বানু বলেন, “তার জন্মদিনের দিনে ফুল ও রঙিন বুকেতে ভরে যেত। জায়গা না হওয়ার কারণে সেগুলো মেঝেতে সাজিয়ে রাখতে হতো। এত এত আসতো যে পা ফেলার জায়গাও থাকতো না। আর এগুলো পাঠাতেন সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা ভক্তরা। তিনি মানুষদের ভালোবাসতেন এখনও বাসেন।”

স্বামীর ভালো লাগা প্রসঙ্গে ৭৭ বছর বয়সী এই অভিনেত্রী বলেন, খেতে ভালবাসতের দিলীপ ‍কুমার। ভাল রান্নাও জানতেন। নতুন নতুন পদ রান্না করতেন যেমন স্যুপ ও অন্যান্য খাবার। সেই সঙ্গে সাটামাটা পোশাক এবং খেলা ছিল তার বেশ প্রিয়। তার অনেক স্যুট ও শার্ট আছে কিন্তু সুতি কাপড় বেশি পছন্দ করতেন দিলীপ। আর তিনি সবসময় সাদা জুতা পরতেন।

যোগ করে তিনি আরও বলেন, ‘দিলীপ সাহেব সেই ব্যক্তি যিনি ছিলেন জীবন্ত ও প্রানবন্ত। তার চলে যাওয়া আমাদের জন্য অনেক বড় একটি শূন্যতা।’


এদিকে, দিলীপ কুমার চলে যাওয়ার পর তার পক্ষ থেকে গত কয়েক মাস ধরে দরিদ্রদের খাবার বিতরণ করে আসছেন সায়রা বানু।

বলা হয়ে থাকে যে, সময় সমস্ত ক্ষত নিরাময় করে। কিন্তু সায়রা বলেন, সাহেবকে (দিলীপ কুমার) ছাড়া তার জীবন অকল্পনীয় হয়ে উঠেছে।

এ সম্পর্কিত আরও খবর