আগে জীবনে প্রাণ ছিল, শত দারিদ্রতায় সুখ ছিল : চঞ্চল

বিবিধ, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-08-31 09:31:32

নতুন বছর সমাগত। নতুন শ্রেণিতে উত্তির্ণ শিক্ষার্থীদের ঘরে ঘরে নতুন বইয়ের ঘ্রাণ। সেই বই যেন বছরজুড়ে অধ্যয়নের সময় মলিন না হয়ে যায়, সে জন্য রীতি ছিল নতুন বই হাতে পেয়েই ভাই-বোন মিলে নতুন বইয়ে নতুন মলাট লাগান। জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীর বড়ছেলে শুদ্ধ উঠেছে ষষ্ঠ শ্রেণিতে।

পুত্রের নতুন বইয়ের মলাট বাঁধতে নেমে চঞ্চল চৌধুরী হারিয়ে গেলেন তার শৈশবে। উপলব্ধি হল তার- “অযথাই জীবনটাকে আমরা অনেক বেশী জটিল করে ফেলেছি। সহজ সরল জীবনাচরন থেকে সরে এসেছি বহু দূরে। প্রাণের আনন্দ মেলানোর মূহুর্তগুলো আমরা এখন আর সহসা খুঁজে পাই না। তাই ছেলের নতুন ক্লাশের বইয়ের মলাট লাগানোর উৎসবেও মাতোয়ারা থাকি। অন্যরকম সুখ, ভালো লাগার অন্যরকম অনুভূতি।”

শৈশব স্মৃতিচারণ করে চঞ্চল আরও বলেন, “সকালের রোদে পিঠ দিয়ে, পিঠাপিঠি ভাইবোনগুলির পুরাতন বইগুলোকে মলাট দিয়ে নতুন বানানোর উৎসবে। আগে জীবনে প্রাণ ছিল। শত দারিদ্রতায় সুখ ছিল। সেই সুখগুলো না ফেরার দেশে পাড়ি জমিয়েছে।”

সন্তানের সঙ্গে দুরত্ব ঘোচাতে চঞ্চল চৌধুরীর পরামর্শ- “সন্তানের নতুন ক্লাশের নতুন বইতে মলাট লাগানো হলো কিনা, খবরটা নিতে পারেন। আপনার ভালো লাগবে কিনা জানিনা, আপনার সন্তানের কিন্তু ভালো লাগবে।”


চঞ্চল চৌধুরীর তিন সন্তান শৈশব, রুদ্র ও শুদ্ধ। বড় ছেলে শুদ্ধ পড়াশোনার ফাঁকে ফাঁকে সংগীতের শিক্ষকের কাছে তালিম নিচ্ছে। বছর দুয়েক আগে বাবা-ছেলের কণ্ঠে রবীন্দ্রসংগীত ‘পুরানো সেই দিনের কথা’ ফেসবুকে প্রকাশের পর শ্রোতাদের কাছে বেশ প্রশংসিত হয়েছিল।

সম্প্রতি ওয়েব প্লাটফর্ম হইচইতে মুক্তি পেয়েছে চঞ্চল চৌধুরী অভিনীত ওয়েব সিরিজ ‘বলি’। টিভি নাটকের চেয়ে ওয়েব কনটেন্টই বেশি করছেন। প্রথমবারের মতো ওয়েব সিরিয়ালে অভিনয় করেছেন তিনি। জি ফাইভের এই ওয়েব সিরিয়ালের নাম ‘রূপকথা নয়’। এর পর্ব হবে ১০০টিরও বেশি। পরিচালনা করছেন গোলাম সোহরাব দোদুল। সিনেমাও মুক্তির জন্য প্রস্তুত। একটি গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ পুণ্য’, অপরটি মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’।

 

এ সম্পর্কিত আরও খবর