মিশা-জায়েদের বিরুদ্ধে থানায় জিডি

ঢালিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-08-31 02:10:41

২৪০ জন শিল্পীর কাছ থেকে চাঁদা গ্রহণ করেও রসিদ না দেয়ার অভিযোগ এসেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের নামে। তারা দু’জনসহ বর্তমান কার্যকরী কমিটির বিরুদ্ধে গতকাল (৮ ডিসেম্বর) রাতে রাজধানীর তেঁজগাও শিল্পাঞ্চল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

২৪০ শিল্পীর পক্ষে জিডি করেছেন মকবুল হোসেন আরমান।

জিডিতে উল্লেখ করা হয়েছে, ‘২৪০ জন সদস্য শিল্পী সমিতির বার্ষিক চাঁদা হিসেবে জনপ্রতি ২৪০০ টাকা করে সমিতি কর্তৃক দায়িত্বপ্রাপ্ত জাকির ও জামালের কাছে জমা দিয়েছেন। চাঁদার রসিদ সঙ্গে সঙ্গে দেওয়ার কথা থাকলেও দীর্ঘ ১৫ দিন ধরেই দিচ্ছি দিচ্ছি বলে দিচ্ছে না। জাকির ও জামালের কাছে গেলে তারা জানায়, সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষর করছেন না, আমি কী করবো! আজ সদস্যদের চাঁদা দেওয়ার শেষ তারিখ ছিল। কিন্তু আজ অবধি আমরা আমাদের চাঁদা জমা দেওয়ার কোনও রসিদ পাইনি। কিন্তু মিশা-জায়েদ খান প্যানেলের সব সদস্যের চাঁদার রসিদ দেওয়া হয়েছে।’

অভিযোগ প্রসঙ্গে জায়েদ খান বলেন, ‘আসন্ন শিল্পী সমিতি নির্বাচনকে কেন্দ্র করে প্রতিপক্ষ উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাদের হেয় করতেই এসব করছে। আমরা তো এফডিসিতেই থাকি। শিল্পী সমিতির অফিসে এসে সরাসরি কথা বললেই পারতো। তা না করে এসব করা মানে কি তা সুস্পষ্ট-যা কখনো কাম্য নয়।”

আসছে ২৮ জানুয়ারি ২০২২-২০২৪ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানের প্রতিপক্ষ হিসেবে প্রতিদ্বনন্দীতা করতে যাচ্ছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও অভিনেত্রী নিপুণ।

এ সম্পর্কিত আরও খবর