সীমান্তের কিশোর গ্যাং বনাম মাদক কারবারির গল্পে ‘শাটিকাপ’

ও‌য়েব ও সি‌রিজ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-09-01 08:14:57

সীমান্তে প্রতিদিন কত কত ঘটনা ঘটে যায়। যার বেশির ভাগ ঘটনা থেকে যায় লোকচক্ষুর আড়ালে। রাজশাহীর এক এলাকার কিশোর গ্যাং আরেক এলাকার প্রভাবশালী মাদক কারবারি একচেটিয়া আধিপত্যে বড়সড় বাঁধা সৃষ্টি করে। কিশোর গ্যাংকে ধরার জন্য বিশ্বস্ত ইনভেস্টিগেটিভ অফিসারকে কাজে লাগায় প্রভাবশালী মাদক কারবারি। সাপলুডুর মতো এক অদ্ভুত কাটাকুটি খেলার শুরু হয়।

এমনই একটি খাঁটি র-গল্প নিয়ে নির্মাণ করা হয়েছে শাটিকাপ। নির্মাণ করেছেন মোহাম্মদ তাওকীর ইসলাম। নির্মাতাসহ শাটিকাপ-এর অভিনয়শিল্পী ও কলাকুশলী সবাই রাজশাহীর লোকাল। সেই সঙ্গে গল্পের প্রেক্ষাপট, ভাষা, দৃশ্যধারণ সবই হয়েছে রাজশাহীতেই। তাই শাটিকাপ-কে ১০০% লোকাল সিরিজ বলা হচ্ছে। তাই, রাজশাহীতেই এর একটি বিশেষ প্রিমিয়ার শো-য়ের আয়োজন করেছে প্রযোজনা প্রতিষ্ঠান চরকি।

তিনি বলেন, “আমরা যখন শাটিকাপ বানাচ্ছিলাম তখন আমরা জানতাম না এটা কোথায় যাবে, কীভাবে মানুষ দেখবে। আনন্দ পাচ্ছিলাম তাই কাজটা করে যাচ্ছিলাম। তো ফাইনালি আমরা কাজটা শেষে করেছি আর সেটা চরকিতে আসছে। এটাতে আমরা যে কি আনন্দিত, সম্মানিতবোধ করছি তা বলে বোঝানো সম্ভব না।”

রাজশাহীতে শাটিকাপ-এর প্রিমিয়ার নিয়ে তিনি বলেন, “শাটিকাপ-এ যারা কাজ করেছে তাদের সকলেরই আঁতুড়ঘর হলো রাজশাহী। আর রাজশাহীতেই প্রথমে শাটিকাপ দেখানো হবে এর জন্য আমাদের মনে হচ্ছে, আকাশে-বাতাসে আনন্দ। বিশেষ করে, আমার জীবনের অন্যতম একটা স্মরণীয় একটা দিন হবে এই প্রিমিয়ারের দিন।”

চরকির প্রধান পরিচালক কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, “রাজশাহীর এই ট্যালেন্টড তরুণরা যে এত সুন্দর একটা কাজ করে ফেলেছে সেটা না দেখলে মিস করবে দর্শক। চরকি শুধু চেষ্টা করেছে এই তরুণদের একটা প্ল্যাটফর্ম দেয়ার। আর রাজশাহীতে প্রিমিয়ার করার ব্যাপারে আমরা প্রথম থেকেই উৎসাহিত ছিলাম। সবার সহযোগিতায় সেটা সম্ভব হচ্ছে।”

দুটি ভাগে মোট ৬২ দিন শুটিং করা হয়েছে ৮ পর্বের সিরিজটির। এ বছরের প্রথম অরিজিনাল সিরিজ হিসেবে বিশ্বব্যাপী ওটিটি প্লাটফর্ম চরকির পর্দায় এটি মুক্তি পাচ্ছে আগামী ১৩ জানুয়ারি। চরকি অরিজিনাল প্রিমিয়াম সব কনটেন্ট চরকির অ্যাপ ও ওয়েবসাইট থেকে দেখা যাবে। শাটিকাপ-এর প্রিমিয়ার পরেও দর্শকরা চরকির ৬ মাস ও ১২ মাসের সাবস্ক্রিপশন প্যাকেজ কেনার মাধ্যমে দেখতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর