এফডিসিতে অবাঞ্চিত পীরজাদা হারুন

ঢালিউড, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-09-01 23:39:15

সদ্য সমাপ্ত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে চলচ্চিত্র প্রযোজক-পরিচালক সমিতিসহ অন্যান্য সংগঠনগুলো এফডিসিতে অবাঞ্চিত ঘোষণা করেছে নির্বাচন কমিশনারের দায়িত্বপালন করা পীরজাদা হারুণকে। এর সাথে সাথে এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমীনের পদত্যাগ দাবিতে আন্দোলনের ঘোষণা দেয়া হয়েছে।

এফডিসির পরিচালক-প্রযোজকসহ অন্যান্য সংগঠনের পক্ষ থেকে (২৯ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। শুক্রবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে ভোটার ব্যতীত এফডিসির ভেতরে থাকা ১৮টি সংগঠনের সদস্যদের ভেতরে ঢুকতে না দেওয়ায় এই দাবি তুলেছেন তারা।

সংবাদ সংম্মেলনে সোহানুর রহমান সোহান বলেন, “শিল্পী সমিতির নির্বাচনে আমাদের সংগঠনসমূহের নেতা-কর্মীদের ঢুকতে না দেয়ায় এখন থেকে আমরাও সিদ্ধান্ত নিয়েছি ভবিষ্যতে শিল্পী সমিতির কোন নির্বাচন এফডিসির ভেতরে হতে দেয়া হবে না। নির্বাচন কমিশনার পীরজাদা হারুণ পুলিশের সঙ্গে নানা কথা বলে আমাদের এফডিসিতে ঢুকতে বাধা প্রদান করেছে। তাকে আমরা এফডিসিতে অবাঞ্চিত ঘোষণা করছি। এফডিসির এমডি রাত বারোটা পর্যন্ত আমাদের ১৮সংগঠনের সদস্যদের উপস্থিতি নিয়ে দোলাচলে রেখেছেন। আমরা তার পদত্যাগ চাই। তাকে আমরা আর এফডিসিতে ঢুকতে দিবো না। তার পদত্যাগ না হওয়া পর্যন্ত এফডিসির সমস্ত কার্যক্রম বন্ধ থাকবে।”

সোহান জানান, আগামীকাল (৩০ জানুয়ারি) এফডিসিতে পূর্ব নির্ধারিত শুটিং কার্যক্রম চলবে। তারপর দিন থেকে কোন কার্যক্রম চলবে না এফডিসিতে। প্রতীকী প্রতিবাদ হিসেবে এফডিসি গেইটে শুয়ে থেকে এমডির আগমন প্রতিহত করা এবং র‌্যালি করার কথা জানানো হয়েছে।

শিল্পী সমিতির নির্বাচনে পীরজাদা হারুনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন সোহান। তিনি জানান, এখন থেকে চলচ্চিত্রের কোন কাজে পীরজাদা হারুণকে নেবে না সংগঠনগুলো। এমনকি ছোটপর্দার অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের সাথে কথা বলে ছোটপর্দায়ও তাকে নিষিদ্ধের ব্যবস্থা নিতে যাচ্ছেন তারা।

এ সম্পর্কিত আরও খবর