শিল্পীরা আমাকে ভালোবাসে প্রমাণ দিয়ে দিয়েছে: জায়েদ খান

ঢালিউড, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-08-26 09:46:38

“শিল্পীরা আমাকে ভালোবাসে, তারা প্রমাণ দিয়ে দিয়েছে। তাদের পাশে আমি সারাজীবন থাকবো। আমি শিল্পীদেরকে ভালোবাসি, তাদের প্রতি কৃতজ্ঞতা। সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে। এটাই চেয়েছি আমরা।”-নির্বাচন পরবর্তী ফলাফলের প্রতিক্রিয়ায় আজ (২৯ জানুয়ারি) সন্ধ্যায় এমনটাই বললেন সদ্য নির্বাচিত চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন ইস্যুতে সামাজিক যোগযোগমাধ্যমে ট্রল হয়েছিলেন তিনি। আলোচনা ও সমালোচনার খোরাকও হয়েছেন। তবে, নির্বাচনের ফলাফলে জায়েদ খানের দিকেই ভোটের পাল্লা ভারি হল।

এদিকে, ভোটে কারচুপির সন্দেহে ভোট পুনঃগণনার আবেদন জানিয়েছেন একই পদের আরেক প্রার্থী নিপুন। শনিবার যথাযথ গণনা শেষে পুনরায় ফলাফল জানিয়ে দেয়া হবে। তবে, এ নিয়ে খুব বেশি চিন্তিত নন জায়েদ। তিনি বলেন, “ভোটে হারলে প্রার্থীরা অনেক কথা বলেন। এটা নিয়ে ভাবছি না। এটি এক ভোটের ব্যাবধানে হার নয়।

১৩ ভোটের ব্যাবধান আছে। তাছাড়া ভোট গণনার সময় তাদের চারজন প্রতিনিধি ছিলেন ভেতরে। সবাই মিলে ভোট গুণে সাক্ষর দিয়ে ফলাফল প্রকাশ করেছেন। আবার যদি গুনতে হয় গুনবে। আমি এটা নিয়ে ভাবছি না।”

ভোটে জিতলেও দীর্ঘ চারবছরের নেতা মিশা সওদাগরের সভাপতি পদে হেরে যাওয়াকে মেনে নিতে পারছেন না জায়েদ। তাই কোন আনন্দ মিছিল করতে চান না তিনি। সভাপতি পদে বিজয়ী ইলিয়াস কাঞ্চনের প্রতি সম্মান রেখেই বললেন, “মিশা ভাইর জন্য মন খারাপ। একসাথে চার বছর কাটিয়েছি। সভাপতি সাধারণ সম্পাদক তো হাজব্যান্ড ওয়াইফের মতো।”

২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ কার্যমেয়াদের নির্বাচন। ২৯ জানুয়ারি ভোর ৫ টা ৪৫ মিনিটে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এই নির্বাচনে ১৯১ ভোট পেয়ে সভাপতি হিসেবে নির্বাচিত হন ইলিয়াস কাঞ্চন। তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পান ১৪৮ ভোট।


অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত জায়েদ খান পেয়েছেন ১৭৬ ভোট, অন্যদিকে নিপুণ পেয়েছেন ১৬৩ ভোট। নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে নিপুনের ২৬টি ভোট বাতিল হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর