লড়াই করে যাচ্ছেন আলিয়া

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 23:12:28

‌‘জাওয়ানি জানেমান’ ছবির মধ্য দিয়ে ২০২০ সালে বলিউড ইন্ডাস্ট্রিতে অভিষেক হয় আলিয়া ফার্নিচারওয়ালার। কিন্তু জানেন কী আলিয়ার মা পূজা বেদী নব্বেই দশকে বড়পর্দা কাঁপিয়েছিলেন।

এখানেই শেষ নয়, আলিয়ার দাদা অভিনেতা কবীর বেদী। যিনি বলিউডের নানান ছবিতে সত্তর ও আশির দশকে চুটিয়ে কাজ করার পাশাপাশি হলিউডের অন্যতম বিখ্যাত ফ্র্যাঞ্চাইজি ‘জেমস বন্ড’-এর ‘অক্টোপুসি’তেও অন্যতম ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন।


কিন্তু ফিল্মি পরিবারের অংশ হয়েও এখনও বলিউড ইন্ডাস্ট্রিতে নিজের পায়ের তলার মাটি শক্ত করার জন্য লড়াই করে যেতে হচ্ছে আলিয়াকে। তার কথায়, রুপার থালায় করে খাবার বেড়ে দেওয়ার মতো কেউ আমাকে কাজ এগিয়ে দেয়নি।

খোলাখুলিভাবে আলিয়া বলেছেন, “মানুষজন আমাকে নেপোটিজম-এর প্রোডাক্ট বললেও মজার কথা বাকিদের মতো এই সুবিধা আমার ভাগ্যে জোটেনি। এটাই সত্যি। প্রথম ছবির প্রস্তাব পাওয়ার জন্য প্রচুর কাঠখড় পোড়াতে হয়েছিল আমাকেও।”


বলিউডের এই অভিনেত্রী আরও বলেন, “প্রথম যে ছবির পরিচালকের সঙ্গে আমার কাজের ব্যাপারে কথা হয়েছিল, সেই আলোচনা দেড় মিনিটের বেশি টেকেনি। তার মধ্যেই শেষ হয়ে গিয়েছিল। তখনই টের পেয়েছিলাম সামনের পথ সহজ নয়। নানান ছবির জন্য অডিশন আমিও দিয়েছি। সেটা অন্য গল্প। মোট কথা বড়পর্দায় সুযোগ পাওয়াটা আমার জন্য সহজ ছিল না। তবে হ্যাঁ, তখনও নিজেকে এই বলে উদ্দীপ্ত করতাম যে আমার থেকেও অনেকে বেশি কঠোর পরিশ্রম করছে, সেই তুলনায় একটু হলেও সুবিধে পেয়েছি, এগিয়ে রয়েছি। তাই আমাকেও প্রাণপণ খাটতে হবে, চেষ্টা করে যেতে হবে।”

এ সম্পর্কিত আরও খবর