এবার দেশজুড়ে মুক্তি পাচ্ছে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-26 01:19:51

গত ১৬ নভেম্বর ঢাকা ও চট্টগ্রামের চারটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকু চলচ্চিত্র 'হাসিনা: অ্যা ডটারস টেল'। যেখানে প্রধানমন্ত্রী নয়, একজন মমতাময়ী মা, আদর্শ স্ত্রী এবং যোগ্য পিতার যোগ্য সন্তানের নিরাভরণ জীবনযাপনের কথা তুলে ধরা হয়েছে।

মুক্তির পরপরই দর্শকমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে চলচ্চিত্রটি। তাই এবার বড় পরিসরে মুক্তির কথা ভাবছে চলচ্চিত্রটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। এজন্য প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াকে দায়িত্ব দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

জানা গেছে, দ্বিতীয় সপ্তাহে প্রায় অর্ধশত প্রেক্ষাগৃহে মুক্তি পাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপরে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি।

৭০ মিনিটের ডকুফিল্মটি পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু খান। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষে ডকুফিল্মটি প্রযোজনা করেছেন রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু।

পরিচালক পিপলু খান বলেন, ডকুফিল্মে প্রধানমন্ত্রী বা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে উপস্থাপন করা হয়নি। তুলে ধরা হয়েছে একজন সাধারণ শেখ হাসিনাকে- খুব সহজেই একাত্ম হওয়া যায় যার সঙ্গে, অনুভব করা যায় তার মানবিকতা ও মমত্ব।

ডকুফিল্মটিতে শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে ফুটে উঠেছে বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নৃশংস হত্যা পরবর্তী বিষাদপূর্ণ সময়ে দুই বোনের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্র। চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন সাদিক আহমেদ। সম্পাদনা করেছেন নবনীতা সেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র।

এ সম্পর্কিত আরও খবর