‘টু পয়েন্ট জিরো’র বিরুদ্ধে মোবাইল কোম্পানির অভিযোগ

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-12-14 18:48:02

সকল অপেক্ষার অবসান ঘটিয়ে আজ (২৯ নভেম্বর) প্রেক্ষাগৃহে মুক্তি পেলো এ বছরের বহুল প্রতীক্ষিত ছবি ‘টু পয়েন্ট জিরো’। আর মুক্তির একদিন আগে ছবিটির বিরুদ্ধে অভিযোগ দায়ের করলো ভারতীয় মোবাইল কোম্পানিগুলো।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা যায়- বুধবার (২৮ নভেম্বর) সেলুলার অপারেশন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার তরফে ভারতীয় সেন্সর বোর্ডকে একটি চিঠি পাঠানো হয়। যেখানে লেখা রয়েছে, ছবিতে মোবাইলের ব্যবহারকে যেভাবে তুলে ধরা হয়েছে, তা ঠিক নয়। এর সম্পূর্ণ বিরোধিতা করছে তারা। ছবিতে দেখানো হয়েছে মোবাইল ফোন ও মোবাইলের টাওয়ার প্রাণীদের পক্ষে ক্ষতিকর। এতে সমস্যায় পড়ছে পক্ষীকূল ও মানুষ। মোবাইল ফোন ও টাওয়ারের জন্য যে ইলেক্ট্রোম্যাগনেটিক ফিল্ড তৈরি হয়, তার জন্যই এই সমস্যা তৈরি হয় বলে দেখানো হয়েছে ছবিতে। এর তীব্র বিরোধিতা করেছে সেলুলার অপারেশন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া।ছবিটিকে পুনর্বিবেচনা করতে তারা সেন্সর বোর্ডকে অনুরোধ জানিয়েছে।

ওই চিঠিতে তারা আরও লিখেছেন, যতোদিন না এই বিষয়ে সমস্ত তদন্ত শেষ হয় ততোদিন স্থগিত থাকুক ছবির প্রদর্শন। তবে বোর্ডের এই বিষয়ে কী প্রতিক্রিয়া, তা এখনও জানা যায়নি।

‘টু পয়েন্ট জিরো’কে ইউ/এ সার্টিফিকেট দিয়েছে ভারতীয় সেন্সর বোর্ড। এতে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন সুপারস্টার রজনীকান্ত। একটি চরিত্র বৈজ্ঞানিকের, দ্বিতীয়টি রোবটের। ছবিতে খলচরিত্রে রয়েছেন অক্ষয় কুমার।

৫০০ কোটি রুপি ব্যয়ে নির্মিত ‘টু পয়েন্ট জিরো’ ইতিমধ্যে ৩৭০ কোটি টাকা ঘরে তুলে ফেলেছে। যার মধ্যে ১২০ কোটি রুপি দিয়ে ছবির স্যাটেলাইট স্বত্ব বিক্রি করে, ডিজিটাল স্বত্ব থেকে ৬০ কোটি রুপি আয় হয়েছে।

 

এছাড়া উত্তর ভারতে ছবিটির ডিস্ট্রিবিউশন রাইটস বিক্রি হয়েছে ৮০ কোটি রুপিতে, অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানায় ৭০ কোটি, কর্ণাটকে ২৫ কোটি ও কেরলে ১৫ কোটি রুপিতে বিক্রি হয়েছে ছবির ডিস্ট্রিবিউশন রাইটস। হিন্দি, তামিল ও তেলুগু, তিনটি ভাষার স্বত্বও বিক্রি হয়ে গেছে।

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘রোবট’ ছবির সিক্যুয়েল ‘টু পয়েন্ট জিরো’। এতে রজনীকান্ত-অক্ষয়ের পাশাপাশি আরও রয়েছেন- অ্যামি জ্যাকসন, আদিল হুসাইন, সুধাংশু পাণ্ডে প্রমুখ। তামিল, তেলেগু, হিন্দি, ইংরেজি, জাপানিজ এবং চাইনিজসহ বেশ কয়েকটি ভাষায় নির্মাণ করা হয়েছে ছবিটি। এর সংগীত পরিচালনা করেছেন এ. আর. রহমান

এ সম্পর্কিত আরও খবর