মিমের বাজিমাত

ঢালিউড, বিনোদন

কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 13:49:59

এক কথায় যদি বলি, খুব খারাপ একটা সময় পার করছি আমরা। করোনার কবলে বাদ যায়নি সিনেমা ইন্ডাস্ট্রিও। সিনেমা ইন্ডাস্ট্রির সকলে বেশ ক্ষতিগ্রস্থ হয়েছেন। যেখানে সিনেমা দিয়ে ঘুরে দাঁড়ানোর কথা সেখানে ছিল সিনেমা হলগুলো দর্শক শূন্য। এদিকে নিয়মিত দর্শক না থাকার কারণে বিভিন্ন জেলা শহরের বেশকিছু সিনেমা হল তো বন্ধ হয়ে গেছে। এমন খারাপ সময়ে আশার বাতি নিয়ে এসেছে পরিচালক রায়হান রাফি ও তার সিনেমার টিম। লাইভ টেকনোলজির প্রযোজনায় এবারের ঈদে মুক্তি পেয়েছ পরাণ নামের নতুন এক সিনেমা। প্রথমে কম শো দিয়ে ছবি মুক্তির যাত্রা শুরু করলেও এ সিনেমায় দর্শকের ভিড় ছিল চোখে পড়ার মত । এখনও দর্শকরা সিনেমা হলে ভিড় করছে। বিশেষ করে দর্শকের চাহিদার কারণে সিনেপ্লেক্সে এ সিনেমার শোর সংখ্যা বাড়ানো হয়।


কেনো এত দর্শকের ভিড়? কি আছে এ সিনেমায়? এমন প্রশ্ন হয়ত সবার মনে ঘুরপাক খাচ্ছে। তবে সব প্রশ্নের উত্তর পেয়ে যাচ্ছেন দর্শকরা। গল্প, গান, অভিনয়, মেকিং সব আছে পরাণ সিনেমায়। বিশেষ করে এ সিনেমায় বিদ্যা সিনহা মিমের অভিনয় ছিল চোখ জুড়ানো। দেশের একটি আলোচিত ঘটনাকে কেন্দ্র করে এ সিনেমাটি বানিয়েছেন নির্মাতা । শরিফুল রাজ, ইয়াশ রোহানসহ পুরো টিম যেন মন দিয়ে কাজ করেছেন। তারই সুফল পাচ্ছে পরাণ টিম।

পরাণ সিনেমা যেমন দর্শক মহলে প্রশংসা কুড়াচ্ছে ঠিক তেমনি আলোচনায় এনেছে বিদ্যা সিনহা মিম ও শরিফুল রাজকে। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী মিম এ সিনেমায় কাজ করে দর্শকের কাছ থেকে পাচ্ছেন তাঁর অভিনয়ের প্রশংসা। আর একজন অভিনয়শিল্পীর জন্য এর চেয়ে বড় পাওয়া আর কি-বা হতে পারে।


মিম বার্তা২৪.কমকে বলেন, সময় বদলেছে। আর দর্শকের কাছে একটা চরিত্র কতটা প্রাণবন্ত, সাবলীল করে উপস্থাপনা করা যায় তা নিয়ে চিন্তা প্রতিটি শিল্পীর। একই চিন্তা আমারও ছিল এই সিনেমায় অভিনয়ের সময়। কারণ বিশ্বব্যাপী গল্প ও চরিত্রের গুরুত্ব বেড়েছে। পরাণে আমার চরিত্রের নাম অনন্যা। দর্শক ওই অনন্যা চরিত্রকে নিয়ে অনেক কিছু বলেছে, অনেকে গালি দিয়েছে। আমি মনে করি এটাই একজন শিল্পীর সার্থকতা। কারণ চরিত্রটা আমি পর্দায় হয়ত সুন্দরভাবে ফুটে তুলতে পেরেছি। অভিনয়ের মাধ্যমে এমনভাবে চরিত্রটাকে উপস্থাপন করতে পেরেছি যে আমাকে দর্শকরা ঘৃণা করতে বাধ্য হচ্ছে। এটাই ছিল আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ এবং এটাই এখন আমার স্বার্থকতা।


মিম অভিনীত দামাল ও অন্তর্জালসহ বেশকিছু সিনেমা রয়েছে মুক্তির অপেক্ষায়। নতুন এই সিনেমা হিট করার পর আরও কয়েকটি নতুন সিনেমায় কাজ করার প্রস্তাব পেয়েছেন মিম । তবে চরিত্র বুঝে গল্প বুঝে তিনি এগুতো চান । কারণ পরাণ-এর বাজিমাতের পর নতুন এক মিমকে দর্শকের সামনে হাজির করতে চান মিম।

এ সম্পর্কিত আরও খবর