‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার ফাইনালে পৌঁছালেন বাংলাদেশের ঐশী

বিবিধ, বিনোদন

বৃষ্টি শেখ খাদিজা, নিউজরুম এডিটর | 2023-09-01 16:53:02

অভিনন্দন! ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার ফাইনালে পৌঁছে গেলেন বাংলাদেশের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ রাউন্ডের গ্রুপ সিক্সে বিজয়ী হিসেবে সেরা ৩০-এ স্থান করে নিলেন তিনি। বিচারকদের রায় নয়, ভোটের মাধ্যমে জিতলেন এই সুন্দরী।

আগেই জানানো হয়, ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ রাউন্ডের ভোটগ্রহণ চলবে ৩০ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। এরপর জানানো হবে প্রতিটি গ্রুপ থেকে একজন সেরা প্রতিযোগীর নাম। আজ শুক্রবার সন্ধ্যায় ‘মিস ওয়ার্ল্ড’-এর অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত হয় বিজয়ীদের তালিকা। এতে ঐশীর নাম দেখে অনেকে তাকে অভিনন্দন জানিয়েছেন।

‘হেড টু হেড চ্যালেঞ্জ’ রাউন্ডে অন্যান্য গ্রুপ থেকে জয়ী দেশগুলো হলো মরিশাস, ফ্রান্স, ভেনেজুয়েলা, ফিলিপাইন, নাইজেরিয়া, চিলি, লেবানন, মালয়েশিয়া, গোয়াডলুপ, মিয়ানমার, ভারত, নেপাল, সিঙ্গাপুর, থাইল্যান্ড, বুলগেরিয়া, মেক্সিকো, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, আর্জেন্টিনা ও উগান্ডা।

এর অাগে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার অফিসিয়াল ওয়েবসাইটে যুক্ত হয় ঐশীর স্থিরচিত্র। ‘কনটেস্ট্যান্টস’ অপশনে ক্লিক করলে দেখা যাবে এগুলো। ওয়েবসাইটটির হোমপেজেও বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রতিযোগীদের নাম ও ছবি রয়েছে।

বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে গত ১০ নভেম্বর চীনের উদ্দেশে রওনা দেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’ ঐশী। এখন তিনি চীনের সানাইয়া শহরে বিভিন্ন আয়োজনে অংশ নিচ্ছেন। ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার ৬৮তম আসরে বিশ্বসুন্দরীর মুকুট জেতার জন্য লড়ছে ১১৮টি দেশের প্রতিযোগী।

আগামী ৮ ডিসেম্বর চীনের সানাইয়া সিটি এরেনায় অনুষ্ঠিত হবে ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’র জমকালো গ্র্যান্ড ফিনালে। সেখানেই ঘোষণা করা হবে বিশ্বের সেরা সুন্দরীর নাম। গতবারও এই প্রতিযোগিতা বসেছিল একই ভেন্যুতে। ২০১৮ সালের বিশ্বসুন্দরীকে মুকুট পরিয়ে দেবেন গতবারের মিস ওয়ার্ল্ড ভারতের মানুষি চিল্লার।

পিরোজপুরের মাটিভাঙা এলাকার মধ্যবিত্ত পরিবারের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। এইচএসসি পাস করেছেন মাথাভাঙা ডিগ্রি কলেজ থেকে। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে এসেছিলেন ঢাকায়। ভর্তি কোচিং করার সময়ই দেখেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার বিজ্ঞাপন। নাম লেখান এতে। বেশকিছু ধাপ পেরিয়ে গত ৩০ সেপ্টেম্বরের গ্র্যান্ড ফিনালেতে বিজয়ী হন তিনি। এর ফলে বিশ্বসুন্দরীর মঞ্চে ওঠার সুযোগ পেলেন ঐশী।

এ সম্পর্কিত আরও খবর