ক্রিকেটার রফিককে নিয়ে ওমর সানীর আবেগঘন বার্তা

, বিনোদন

কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম | 2023-09-01 19:17:14

বাংলাদেশ ক্রিকেটের নক্ষত্র মোহাম্মদ রফিকের অফিসে সম্প্রতি হাজির হন চিত্রনায়ক ওমর সানী। অনেকক্ষণ আলাপ করেছেন, দিয়েছেন আড্ডা। সাবেক এ স্পিনারের সঙ্গে ছবি তুললেন সানী। সেগুলো পোস্ট করলেন নিজের ফেসবুক ওয়ালে।

এ ছাড়া রফিককে নিয়ে আবেগঘন বার্তাও লিখলেন। বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম এ তারকাকে মিস্টার বাংলাদেশ বলে আখ্যা দিলেন সানী।

ওমর সানী নিজেই জানালেন, ক্রিকেটার মোহাম্মদ রফিকের সঙ্গে ব্যক্তিগত পরিচয় রয়েছে তার। একই এলাকায় জন্মের সূত্রে রফিকের সঙ্গে তার সম্পর্কটাও দারুণ। রফিকও সানীর ভক্ত।

শনিবার রফিকের অফিসে গিয়েছিলেন ওমর সানী। সেই কথা জানিয়ে এ চিত্রতারকা লিখেছেন- ‘আইসিসি ট্রফি থেকে শুরু করে বিশ্বদরবারে একসময়ে একটি নাম ছিল, অনেকের সাথে- রফিক। যাই হোক, তার সাথে দীর্ঘদিন পর, যে জায়গায় জন্মেছি, তিনি সেই জায়গার মানুষ। বয়স এক সমান, বিশ্বদরবারে একসময় সুপারস্টার। অনেক কিছু লেখার ছিল, ওর সমস্ত কাজের সাথে আমি আছি। ভীষণ ভালো মানুষ, পারিবারিক। লেখা ছোট করতে চাচ্ছি, পারছি না। ভালো থাকুক আমাদের রফিক, মিস্টার বাংলাদেশ।’

প্রসঙ্গত, মোহাম্মদ রফিকের ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল ১৯৯৫ সালে। এর পর ২০০০ সালে অভিষেক হয় টেস্ট ক্রিকেটে। বোলার হিসেবে দুই ফরম্যাটেই শতাধিক উইকেট অর্জন করেছেন রফিক।
৩৩ টেস্টে তার উইকেট সংখ্যা ১০০টি। ১২৫ ওয়ানডেতে উইকেট শিকার করেছেন ১২৫টি।

ব্যাটার হিসেবেও দারুণ পারফরমার ছিলেন রফিক। ব্যাট হাতে নেমেই চার-ছক্কা হাঁকাতেন। টেস্টে ১০৫৯ রান রয়েছে তার ঝুলিতে। আর ওয়ানডেতে ১১৯১ রান। তার সর্বোচ্চ সংগ্রহ ১১১। ২০০৮ সালের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন রফিক।

এ সম্পর্কিত আরও খবর