‘বঙ্গমাতা’ চলচ্চিত্রের অফিসিয়াল পোস্টারে ভিন্ন এক জ্যোতি

সিনেমা, বিনোদন

কামরুজ্জামান মিলু, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম | 2023-08-31 17:47:52

এর আগেও বিভিন্ন চরিত্রে অভিনয় করে দর্শকের ভালোবাসা পেয়েছেন জ্যোতিকা জ্যোতি। এবারও আসছেন নতুন লুকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় অভিনয় করতে চেয়েছিলেন জ্যোতিকা জ্যোতি। বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয়ের জন্য অডিশনও দিয়েছিলেন। তবে সিনেমাটিতে কাজ করা হয়নি তাঁর। বিষয়টি নিয়ে খুব মন খারাপ করেছিলেন জ্যোতি।

তবে ‘বঙ্গমাতা’ স্বল্পদৈর্ঘ্য সিনেমায় যুক্ত হয়ে জ্যোতির সে আক্ষেপ অনেকখানিই ঘুচেছে। বঙ্গমাতাকে নিয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় তৈরি করেছে ‘বঙ্গমাতা’ নামের সিনেমা। “বঙ্গমাতা” চলচ্চিত্রের অফিসিয়াল পোস্টার এরইমধ্যে প্রকাশ হয়েছে। জ্যোতিকা জ্যোতি ফেসবুকে শেয়ার করেছেন পোস্টার। পাশাপাশি স্ট্যাটাসে তিনি লিখেছেন, রইলো “বঙ্গমাতা” চলচ্চিত্রের অফিসিয়াল পোস্টার! বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিবের জীবনীভিত্তিক এই চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে বঙ্গমাতার জন্মদিনে, ৮আগস্ট,২০২২।

লেখক খোরশেদ বাহারের উপন্যাস অবলম্বনে এটি পরিচালনা করেছেন গৌতম কৈরী। ২৮ মিনিট ব্যাপ্তির সিনেমাটির শুটিং হয়েছে এ বছরের প্রথম দিকে। শুটিং, সম্পাদনাসহ যাবতীয় কারিগরি কাজ শেষে বঙ্গমাতা এখন মুক্তির অপেক্ষায়। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন জ্যোতিকা জ্যোতি।

জানা গেছে, বঙ্গমাতা স্বল্পদৈর্ঘ্য সিনেমায় উঠে আসবে শেখ ফজিলাতুন নেছা মুজিবের ছোটবেলা থেকে ১৫ আগস্ট পর্যন্ত বিভিন্ন সময়ের ঘটনা। শুটিং হয়েছে ঢাকা ও মানিকগঞ্জের বিভিন্ন লোকেশনে। এ মাসেই মুক্তি পাবে সিনেমাটি। তার আগে ৮ আগস্ট বঙ্গমাতার জন্মদিনে রাজধানীর শিল্পকলা একাডেমিতে হবে প্রিমিয়ার। এরপর কয়েকটি টিভি চ্যানেলে প্রচার হবে বঙ্গমাতা। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানেও দেখানো হবে সিনেমাটি।

এ সম্পর্কিত আরও খবর