বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় ইতিহাস গড়লেন ঐশী

বিবিধ, বিনোদন

বৃষ্টি শেখ খাদিজা, নিউজরুম এডিটর | 2023-12-28 18:08:56

বিশ্বসুন্দরী প্রতিযোগিতার ৬৮তম আসরের বিচারক প্যানেল ও আয়োজকদের ভূয়সী প্রশংসা কুড়ালেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী। মেধা ও সৌন্দর্যকে কাজে লাগিয়ে মানুষের তরে কাজ করার ইচ্ছে জানিয়ে সবাইকে মুগ্ধ করেছেন তিনি।

‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার অফিসিয়াল ফেসবুক পেজে ঐশীর সাফল্য নিয়ে আলাদা পোস্ট দেওয়া হয়েছে। এর শিরোনাম, ‘ইতিহাস গড়েছে বাংলাদেশ।’ এবারই প্রথম বাংলাদেশের কোনও প্রতিযোগী সেরা ৩০-এ স্থান করে নিয়েছেন।

বিউটি উইথ অ্যা পারপাসকে সমর্থন জানিয়ে নিজেদের দেশে কী কাজ করেছেন, ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগের ২০টি গ্রুপের প্রতিটির বিজয়ীরা মঞ্চে ৯০ সেকেন্ডের মধ্যে তা বিচারক প্যানেলের সামনে তুলে ধরেন। একইসঙ্গে সবার সামনে স্বতস্ফূর্তভাবে কথা বলার দক্ষতাও বিচার করা হয়। এক্ষেত্রে ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ প্রথম রাউন্ডের বিজয়ীদের মধ্যে আলাদাভাবে নজর কাড়লেন ঐশী। আয়োজকদের মন্তব্য, ‘নিজের দেশকে গর্বিত করেছেন ১৮ বছরের এই তরুণী।’

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ঐশীর উচ্ছ্বসিত প্রশংসা করেন বিচারকরা। এর মধ্য দিয়ে মিস ওয়ার্ল্ড ফাইনালের শীর্ষ ৩০-এ নিজের জায়গা পাকাপোক্ত হয়ে গেলো তার।

সাম্প্রতিক সময়ে এ নিয়ে দ্বিতীয়বার বিশ্বসুন্দরীর মঞ্চে উড়ছে বাংলাদেশের পতাকা। তিনি বলেন, ‘১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। আমার দেশের এই ইতিহাস অনেক গর্বের। বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি ধন্য।’

এরপর ঐশী নিজের ইচ্ছের কথা জানান। অটিজমের মতো শারীরিক প্রতিবন্ধী শিশুদের জন্য কিছু করতে চান তিনি। আয়োজকদের অভিমত, মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণের সুবাদে নিজের লক্ষ্যপূরণে চারপাশ থেকে উৎসাহ পাবেন এই সুন্দরী।

সবশেষে ঐশী বলেছেন, ‘আমি সামনে এগিয়ে যেতে চাই। জানি না এই প্রতিযোগিতার কতদূর যেতে পারবো আর গ্র্যান্ড ফিনালেতে কী হবে। কিন্তু বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি সত্যিই গর্বিত।’

ঐশীর কথা শুনে আয়োজকরা মনে করেন, যারা নিজেদের সংস্কৃতি ও দেশের গানকে ভালোবাসেন তাদের ওপর মিস ওয়ার্ল্ড বাংলাদেশ বেশ ছাপ ফেলেছেন।
‘হেড টু হেড চ্যালেঞ্জ’ বিভাগে দ্বিতীয় রাউন্ডে জিতেছে ১০টি দেশ। এর মধ্যে বাংলাদেশ ছাড়া আছে ভারত, চিলি, মরিশাস, ভেনেজুয়েলা, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, মেক্সিকো ও উগান্ডা।

বিচারক প্যানেলে ছিলেন গতবারের বিশ্বসুন্দরী ভারতের মানুষি চিল্লার, সাবেক বিশ্বসুন্দরী ফিলিপাইনের মেগান ইয়াং ও পুয়ের্তোরিকোর স্টেফানি দেল ভালে।

আয়োজকরা জানান, রেকর্ডসংখ্যক ২২০ কোটিরও বেশিবার দেখা হয়েছে এবারের ‘হেড টু হেড চ্যালেঞ্জ’ ভিডিওগুলো। আর প্রতিযোগীদের জন্য ভোট পড়েছে ২ কোটি। ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় যুক্ত হয় হেড টু হেড চ্যালেঞ্জ বিভাগ। অনলাইনে দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে এটি।

আগামী ৮ ডিসেম্বর চীনের সানাইয়া সিটি এরেনায় অনুষ্ঠিত হবে ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’র জমকালো গ্র্যান্ড ফিনালে। সেখানেই ঘোষণা করা হবে বিশ্বের সেরা সুন্দরীর নাম। গতবারও এই প্রতিযোগিতা বসেছিল একই ভেন্যুতে। ২০১৮ সালের বিশ্বসুন্দরীকে মুকুট পরিয়ে দেবেন গতবারের মিস ওয়ার্ল্ড ভারতের মানুষি চিল্লার।

 

এ সম্পর্কিত আরও খবর