দেশরক্ষার গুরুদায়িত্ব পরিণীতির কাঁধে

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-11 17:04:44

মায়ের বোধনের আগেই ‘দুর্গা’ হয়ে সামনে এলেন পরিণীতি চোপড়া। বাঙালি পরিচালক ঋভু দাশগুপ্তর আসন্ন ছবি ‘কোড নেম: তিরঙ্গা’য় পরিণীতির কাঁধে রয়েছে দেশরক্ষার গুরুদায়িত্ব। এই ছবিতে গুপ্তচরের ভূমিকায় দেখা মিলবে অভিনেত্রীর। টিজারের পর ট্রেলারেও চমকে দিলেন প্রিয়াঙ্কার বোন।

এর আগে পর্দায় ‘র’ এজেন্ট হিসাবে সালমান,সইফদের দেখেছে হিন্দি ছবির দর্শক। ক্যাটরিনা কাইফও গুপ্তচর হিসাবে ধরা দিয়েছেন তবে পাক-গুপ্তচরের ভূমিকায় ‘টাইগার’ সিরিজে দেখা মেলে ক্যাটের। ‘বেবি’, ‘নাম শাবানা’য় ভারতীয় গুপ্তচরের ভূমিকায় তাক লাগিয়েছিলেন তাপসী, এবার পালা পরিণীতির। দেশের জন্য জীবন উৎসর্গ করতে রাজি পরিণীতি। কখনও বন্দুক হাতে তো কখনও নিরস্ত্র অবস্থাতেই মারকাটারি অ্যাকশন মুডে পাওয়া গেল অভিনেত্রীকে।

ট্রেলারের শুরুতে দেখা গেল ‘আলফা ওয়ান’(পরিণীতির কোড নেম)-এর উপর দায়িত্ব পরেছে ২০০১ পার্লামেন্ট অ্যাটাকের অন্যতম চক্রী খালিদ ওমরকে (শরদ কেলকর) তুরস্কে আত্মগোপন করে আছে। এই সন্ত্রাসবাদীকে তার ডেরায় গিয়ে খতম করার মিশন দেওয়া হয় ‘আলফা ওয়ান’কে। এই মিশন পূরণ করতে দুর্গা সিং থেকে পরিণীতি হয়ে ওঠবেন ইসমত। বিয়ে করবেন ডঃ মির্জাকে। কিন্তু মির্জার (হার্ডি সান্ধু) প্রতি দুর্গার ভালোবাসা নিছক মিশনের অংশ নয়। মিশনের মাঝপথেই মির্জার কাছে ফাঁস হবে পরিণীতির আসল পরিচয়। সেই নিয়ে মন কষাকষি, তবুও কর্তব্যে অবিচল দুর্গা। কিন্তু উপরমহলকে সে স্পষ্ট জানিয়ে দেয়, ‘হয় মির্জা আমার সঙ্গে ইন্ডিয়া ফিরবে, না হলে আমাকে মুক্তি দিন’।

এই ছবিতে পরিণীতি, হার্ডি সান্ধু, শরদ কেলকরের পাশাপাশি থাকছেন রজিত কাপুর, দিব্যেন্দু ভট্টাচার্য, সব্যসাচী চক্রবর্তী, শিশির শর্মারা। অনেকেই এই ছবির সঙ্গে আলিয়া ভাটের ‘রাজি’র তুলনা করছেন। তবে পরিণীতি এক সাক্ষাৎকারে স্পষ্ট করেছেন- ‘দুটো ছবির মধ্যে কোনও মিল নেই। আমি শুরু থেকেই একজন গুপ্তচর। দুটো ছবির প্রেক্ষাপট আলাদা,আমাদের মিশনও আলাদা।…. আমার মতে এটা সম্পূর্ণ অরিজিন্যাল একটা ছবি’।

এ সম্পর্কিত আরও খবর