নিটোল প্রেমের সিনেমা ‘ইতি চিত্রা’

ঢালিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-09-01 21:50:48

মফস্বলের কলেজ পড়ুয়া তরুন তরুণীর প্রেমের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্র ইতি চিত্রা। নির্মাতা রাইসুল ইসলাম অনিকের এই চলচ্চিত্রে উঠে এসেছে নব্বইয়ের দশকের কিশোর প্রেমের মোহময়তার দৃশ্যপট। ১২ অক্টোবর বুধবার ইতি চিত্রার ফেসবুক পেজে প্রকাশিত হয়েছে রাইসুল ইসলাম অনিক এর চলচ্চিত্র ইতি চিত্রার ফাস্ট লুক পোস্টার।

শৈশব থেকে তারুন্য পর্যন্ত একসাথে পথচলা এরপর পারিপার্শ্বিক পরিস্থিতি ও আর্থসামাজিক প্রতিবন্ধকতার কারনে তাদের মধ্যে তৈরি হয় দুরত্ব৷ ভাঙামন নিয়ে শুরু হয় দুজনের সংগ্রামী পথচলা। সময়ের পরিক্রমায় বহু বছর পর আবার দেখা হয় দুইজনের। চলচ্চিত্রের গল্প বাক নেয় এক ভিন্ন দিকে। এভাবেই এগিয়ে চলে ইতি চিত্রার গল্প।

নব্বইয়ের দশকে বাংলাদেশের একটু মফস্বল শহরের একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রের মুল ভূমিকায় অভিনয় করেছেন দুই নতুন মুখ রাকিব হোসেন ইভন ও জান্নাতুল রিতু। আরও আছেন নরেশ ভূইয়া, আনোয়ার শাহী, ফরহাদ লিমন, শেখ স্বপ্না, শাহীন মৃধা, মনিরুজ্জামান মনি সহ অন্যান্য শিল্পীরা। মেহেরপুর, মুজিবনগর, চুয়াডাঙ্গা ও খুলনায় ইতিমধ্যে সম্পন্ন হয়েছে এই চলচ্চিত্রের আউটডোর শ্যুটিং।

চলচ্চিত্র প্রসঙ্গে পরিচালক রাইসুল ইসলাম অনিক বলেন, “ইতি চিত্রা আমাদের চেনা জানা মফস্বল শহরের মিস্টি প্রেমের গল্প। কিন্ত এই চলচ্চিত্রে আমরা বিশ্বমানের দৃশায়ন ও গ্রাফিক্স, এমিনেশন ব্যাবহার করা হয়েছে। সেই সাথে নীরিক্ষাধর্মী এক ভিন্ন নির্মান কৌশল ব্যাবহার করা হচ্ছে এই চলচ্চিত্রে। বাকিটা আগামী বছরের ভালোবাসা দিবসে রুপালী পর্দায় দেখার জন্য দর্শকদের আমন্ত্রণ জানাচ্ছি।”

ইতি চিত্রার মধ্য দিয়ে রুপালী পর্দায় অভিষেক হতে চলা নবাগত চিত্রনায়িকা জান্নাতুল রিতু বলেন, “প্রথম চলচ্চিত্র হিসেবে ইতি চিত্রা আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। আমি আমার সর্বোচ্চ শ্রম দিয়ে চিত্রা চরিত্রটি ধারন করার চেষ্টা করেছি।”

রাইসুল ইসলাম অনিকের গল্প ও পরিচালনায় নির্মিত এই চলচ্চিত্রে সংগীত করেছেন বাংলাদেশের সৌর ও ভারতের অধ্যায়ন ধারা। প্রযোজনা সংস্থা সঙ্গীর ব্যানারে নির্মিত হচ্ছে নিটোল প্রেমের সিনেমা ইতি চিত্রা।

এ সম্পর্কিত আরও খবর