সেরা ওয়েবফিল্ম মুন্সিগিরি

, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 12:22:57

কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ (সিজেএফবি) আয়োজিত কিউকম-সিজেএফবি পারফরম্যান্স অ্যাওয়ার্ড ২০২১-এ চরকি ৬টি পুরস্কার জিতেছে। গতকাল শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে বসেছিল এই অ্যাওয়ার্ড শোয়ের ২১তম আসর। সেখানে সেরা ওয়েবফিল্ম হয়েছে চরকি অরিজিনাল ফিল্ম ‘মুন্সিগিরি’ । ‘মুন্সিগিরি’র নির্বাহী প্রযোজক আসাদুজ্জামান সকাল স্টেজে এসে পুরস্কার গ্রহণ করেন ও সেরা ওয়েব সিরিজ হয়েছে ‘ঊনলৌকিক’। আর এই সিরিজের জন্য সেরা অভিনেতা (পুরুষ) হয়েছেন ইন্তেখাব দিনার।

‘খাঁচার ভেতর অচিন পাখি’ সিনেমার জন্য তমা মির্জা পেয়েছেন সেরা অভিনেত্রীর খেতাব। ওয়েবফিল্মের সেরা পরিচালক সম্মাননা পেয়েছেন চরকি অরিজিনাল ফিল্ম ‘নেটওয়ার্কের বাইরে’খ্যাত নির্মাতা মিজানুর রহমান আরিয়ান।

বরাবরের মতো আজীবন সম্মাননা পুরস্কার, বিশেষ পুরস্কারসহ চলচ্চিত্র, টেলিভিশন, সংগীত ও ডিজিটাল মিডিয়া ক্যাটাগরিতে বর্ষসেরা পারফরম্যান্সের ভিত্তিতে এ সম্মাননা প্রদান করা হয়েছে।

‘মুন্সিগিরি’র নির্বাহী প্রযোজক আসাদুজ্জামান সকাল বলেন, ‘সিজেএফবি অ্যাওয়ার্ড ২০২১-এ চরকির এ অর্জন সত্যিই আনন্দের। হাফ স্টপ ডাউনের প্রোডাকশন ‘মুন্সিগিরি’ টিমের সকলকে ও চরকিকে ধন্যবাদ জানাচ্ছি। এছাড়া এ অ্যাওয়ার্ডে যাঁরা নমিনেশন পেয়েছেন আর যাঁরা পুরস্কার জিতেছেন, সবাইকে অভিনন্দন জানাই। সেই সঙ্গে এত সুন্দর আয়োজনের সাথে যাঁরা যুক্ত ছিলেন, সবার প্রতি কৃতজ্ঞতা।

একনজরে পুরস্কারসমূহ-

সেরা ওটিটি-চরকি
সেরা ওয়েবফিল্ম-মুন্সিগিরি
সেরা সিরিজ-ঊনলৌকিক
সেরা অভিনেতা (পুরুষ) সিরিজ-ইন্তেখাব দিনার, ‘ঊনলৌকিক’
সেরা অভিনেতা (নারী) সিনেমা-তমা মির্জা, ‘খাঁচার ভেতর অচিন পাখি’
সেরা পরিচালক (সিনেমা)-‘নেটওয়ার্কের বাইরে’-মিজানুর রহমান আরিয়ান

ওটিটি বিভাগের ৯টি ক্যাটাগরিতে ১৬টি মনোনয়ন ছিল চরকির। সেখান থেকে ৬টি পুরস্কার উঠল চরকির ঝুলিতে। সেরা ওটিটির খেতাব পেয়েছে চরকি। এ বিভাগে চরকির সঙ্গে মনোনয়ন পেয়েছিল পার্শ্ববর্তী দেশ ভারতের দুইটি ওটিটি প্ল্যাটফর্ম ‘হৈচৈ’ ও ‘জি৫’।

এ সম্পর্কিত আরও খবর