মুম্বাই ও চেন্নাইয়ে ‘কমলা রকেট’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-24 18:10:03

ভারতে দুটি চলচ্চিত্র উৎসবে অংশ নিতে যাচ্ছে নূর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’। এর মধ্যে ১৬তম চেন্নাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হবে ১৩ ডিসেম্বর। আর মুম্বাইয়ে থার্ড আই ১৭তম এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হবে ১৪ ডিসেম্বর।

এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের শেষ দিন ‘স্পেক্ট্রাম এশিয়া’ বিভাগে দেখানো হবে ‘কমলা রকেট’। দুটি আয়োজনের পর্দা নামবে ২০ ডিসেম্বর।

নূর ইমরান মিঠু পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘কমলা রকেট’ প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। এর আগে বিভিন্ন উৎসবে প্রশংসিত হয়েছে ছবিটি। গত অক্টোবরে শ্রীলঙ্কায় জাফনা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা নতুন পরিচালক পুরস্কার জেতেন মিঠু। এরপর গত মাসে গোয়া ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নেয় এই ছবি।

‘কমলা রকেট’ মূলত একটি স্টিমারের নাম। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে তার সঙ্গে মিলে ছবিটির চিত্রনাট্য সাজিয়েছেন মিঠু।

এ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ। দালালের ভূমিকায় আছেন মোশাররফ করিম। এছাড়াও অাছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর