‘হটেস্ট ভেজিটেরিয়ান’ আনুশকা-কার্তিক

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-09-01 12:56:02

বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। স্বামী বিরাট কোহলির সঙ্গে প্রথম বিবাহ বার্ষিকী পালন করতে অস্ট্রেলিয়ায় গিয়েছেন তিনি। সেখানেই দু’জনে মিলে ঘুরে বেড়াচ্ছেন বিভিন্ন জায়গা। এরইমধ্যে একটি বিশেষ সম্মাননা পেলেন আনুশকা। এ বছর ‘হটেস্ট ভেজিটেরিয়ান’র খেতাব জিতলেন ‘রাব নে বানাদি জোড়ি’খ্যাত এই তারকা।

বিরাটপত্নিকে এই খেতাব দিয়েছে ‘পেটা’ (পিপল ফর এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিমেল)। এবার প্রথম নয়, এর আগে ২০১৫ সালে এই একই খেতাব পেয়েছিলেন আনুশকা শর্মা।

শুধু আনুশকা নয়, এ বছর এই একই খেতাব পেয়েছেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান।

শব্দ দূষণের কারণে পশুরা ক্ষতিগ্রস্থ হচ্ছে, এই ব্যাপারে সচেতনতামূলক কর্মসূচি চালাচ্ছেন আনুশকা। এছাড়াও মুম্বাইয়ে ঘোড়ায় টানা গাড়ি নিষিদ্ধ করার ব্যাপারেও কাজ করে যাচ্ছেন তিনি। তিনি বলেন, "নিরামিষভোজী হওয়ার সিদ্ধান্ত আমার জীবনের অন্যতম সেরা সিদ্ধান্ত। আমার যথেষ্ট কর্মশক্তি আছে। শুধুমাত্র নিজের খাবারের চাহিদা মেটানোর জন্য কোনও পশুর ক্ষতি চাই না আমি। আর এতে আমি খুশি।"

কার্তিক বলেন, "মুরগি হোক বা যে কোনও প্রাণী, তাদের খাওয়া বন্ধ করতে হবে।"

পেটার সেলিব্রিটি ও জনসংযোগ কর্মকর্তা শচীন বাঙ্গেরা জানান, অনুশকা ও কার্তিকের এই সিদ্ধান্ত প্রাণী সংরক্ষণে সাহায্য করবে। বাইরের চেহারার মতো তাদের ভেতরটাও যে সুন্দর সেটা তারা প্রমাণ করেছেন।

আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’ ছবির কাজ করছেন আনুশকা শর্মা। এতে তার সহশিল্পী হিসেবে রয়েছেন- শাহরুখ খান ও ক্যাটরিনা কাইফ। বিশেষ চরিত্রে দেখা যাবে, সালমান খান, শ্রীদেবী, কাজল, কারিশমা কাপুর ও রানি মুখার্জিকে। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি।

এ সম্পর্কিত আরও খবর