আমেরিকার সবচেয়ে ধনবান তারকা যারা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-23 04:27:54

আমেরিকার সবচেয়ে ধনবান তারকাদের র‌্যাংকিং প্রকাশ করেছে ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বস। এ বছর শীর্ষে আছেন ‘স্টার ওয়ারস’ সাম্রাজ্যের স্রষ্টা চলচ্চিত্রকার জর্জ লুকাস। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) এটি প্রকাশিত হয়েছে।

৭৪ বছর বয়সী জর্জ লুকাসের সম্পদের পরিমাণ ৫৪০ কোটি মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা ৪৫ লাখ ৩৪৩ কোটি ২৬ লাখ টাকা। তার প্রযোজনা প্রতিষ্ঠান লুকাসফিল্ম বিক্রি থেকে এই বিপুল অর্থের বেশিরভাগ (৪০০ কোটি ৫ লাখ ডলার) এসেছে। ২০১২ সালে ওয়াল্ট ডিজনির কাছে তিনি এটি বেচে দেন।

র‌্যাংকিংয়ে দুই নম্বরে আছেন মঙ্গলবার ৭২ বছরে পা রাখা আরেক চলচ্চিত্রকার স্টিভেন স্পিলবার্গ। তার সম্পদের পরিমাণ ৩৭০ কোটি মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৩১ হাজার ৬৮ কোটি ৫৩ লাখ টাকা। পাঁচ দশকের বর্ণাঢ্য জীবনে ‘জজ’, ‘ই. টি’, ‘রেইডার্স অব দ্য লস্ট আর্ক’, ‘শিন্ডলারস লিস্ট’ ও ‘সেভিং প্রাইভেট রায়ান’-এর মতো বিখ্যাত অনেক ছবি বানিয়েছেন তিনি।

সবচেয়ে ধনী নারী তারকার স্বীকৃতি পেয়েছেন অপরাহ উইনফ্রে। ৬৪ বছর বয়সী এই টক শো সঞ্চালকের কাছে আছে ২৮০ কোটি ডলারের সম্পত্তি। বাংলাদেশি মুদ্রায় ২৩ হাজার ৫১১ কোটি ৩২ লাখ টাকা।

বেসবল কিংবদন্তি মাইকেল জর্ডান গত এক বছরেই আয় করেছেন ৪০ কোটি ডলার। তার মোট সম্পদের পরিমাণ ১৭০ কোটি ডলার। তিনি আছেন চার নম্বরে।

র‌্যাংকিংয়ে নতুন নাম ২১ বছর বয়সী মডেল কাইলি জেনার। সবচেয়ে কম বয়সী কোটিপতি তিনিই। পাঁচ নম্বরে তার সঙ্গে যৌথভাবে আছে র‌্যাপার জে-জি। উভয়ের সম্পদের পরিমাণ ৯০ কোটি ডলার। অর্থাৎ ৭ হাজার ৫৫৭ কোটি ২১ লাখ টাকা।

ম্যাজিশিয়ান ডেভিড কপারফিল্ড লাস ভেগানে প্রতি বছর ৬০০টি জাদু প্রদর্শনী করেন। তিনিও আছেন ধনবান তারকাদের তালিকায়। এছাড়া স্থান পেয়েছেন র‌্যাপার ডিডি, গলফার টাইগার উডস ও লেখক জেমস প্যাটারসন।

এ সম্পর্কিত আরও খবর