হলিউড অভিনেতাদের হ্যালোইন পোশাকে কঠোর নিয়ম

হলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-20 18:27:05

প্রত্যেক সেলিব্রিটিরা হ্যালোইনে তাদের বিচিত্র ধরনের পোশাক দেখাতে পছন্দ করেন। আর তাদের এসব পোশাক থেকেই হিট টিভি শো এবং চলচ্চিত্রগুলোতে কস্টিউম আইডিয়া নেয়া হয়।

তবে এই বছর অভিনেতাদের পোশাকের বিষয়ে সতর্ক করা হয়েছে। টিভি শো এবং সিনেমাতে ব্যবহার করা হয়েছে এমন পোশাকে হ্যালোইনে আসা যাবে না। এতে চলতি বছরের হলিউড স্ট্রাইকের (ধর্মঘট) নিয়ম ভঙ্গ হবে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে। 

ছবি: সংগৃহীত 

প্রতিবেদনে বলা হয়েছে, এই ধরনের পোশাক যেসকল বিষয়বস্তুকে প্রচার করে তা অভিনেতাদের বিতর্কিত করে বলে জানিয়েছে হ্যালোইন ইউনিয়ন। তাই বুধবার বার্বি থিমের ওপর করা পোশাকটি অ্যাডামস এবং ফিল্ম নিষিদ্ধ করেছে।

এ বিষয়ে সাগ-আফট্রা (স্ক্রিন অ্যাক্টরস গিল্ড-আমেরিকান ফেডারেশন অফ টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্ট) তার সদস্যদের সাধারণ অক্ষর এবং পরিসংখ্যান কিংবা ভূত, জম্বি, মাকড়সা ইত্যাদি থেকে অনুপ্রাণিত পোশাক নির্ধারণ করার পরামর্শ দিয়েছে।

এছাড়াও অভিনেতারা এমন বিষয়বস্তু বা চরিত্রের মতো পোশাক পরতে পারেন যা স্ট্রাইকের নিয়মের অধীনে পরে না।  

ইউনিয়নের পক্ষ থেকে ন্যায্য চুক্তির দাবিতে নিয়োগকর্তাদের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়েছে। তারা বলেছেন, আসুন আমাদের সম্মিলিত শক্তি ব্যবহার করে আমাদের আঘাত করা নিয়োগকর্তাদের একটি উচ্চস্বরে এবং স্পষ্ট বার্তা পাঠাই যে আমরা একটি ন্যায্য চুক্তি ছাড়া তাদের বিষয়বস্তু প্রচার করব না!

জনপ্রিয় হলিউড অভিনেতা রায়ান রেনল্ডস এক্স-এ (পূর্বনাম টুইটার) রসিকতা করে একটি পোস্টে লিখেছেন, আমি সারা রাত আমার আট বছর বয়সে হওয়া স্ক্যাব (চর্মরোগ) চিৎকার করার অপেক্ষায় থাকব। তিনি আরও লিখেছেন, আমি ইউনিয়নে নেই তবে আমাকে শিখতে হবে।

ছবি: সংগৃহীত

এদিকে স্যাগ-আফট্রার পরামর্শটি তখন আসে যখন অভিনেতাদের ধর্মঘট ইউনিয়নের সদস্যদেরকে মার্কিন যুক্তরাষ্ট্রের বড় স্টুডিওগুলোতে কাজ করতে বাঁধা দিচ্ছিল।

এটা শুরু হওয়ার পর থেকে বেশিরভাগ উত্পাদন আটকে রয়েছে। তবে উভয় পক্ষ বর্ধিত বেতন, স্ট্রিমিং রাজস্ব এবং কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে তৈরি করা অভিনেতাদের ছবি এবং ভয়েসের বিরুদ্ধে সুরক্ষাসহ দাবিগুলোর বিষয়ে একটি চুক্তির চেষ্টা করেছে। কিন্তু তারা চুক্তিতে সম্মত হতে ব্যর্থ হয়েছে।

গত সপ্তাহে স্টুডিওগুলো থেকে বলা হয়েছে , আলোচনা আমাদের আর ইতিবাচক দিকে নিয়ে যাচ্ছে না।

জর্জ ক্লুনি, এ-তালিকাভুক্ত তারকাদের একটি দল নিয়ে ইন্ডাস্ট্রির এই অচলাবস্থা ভাঙার জন্য  ইউনিয়নের কাছে একটি প্রস্তাব দিয়েছে।

হলিউড রিপোর্টার অনুসারে, মঙ্গলবার ইউনিয়ন নেতাদের মধ্যে একটি জুম কল অনুষ্ঠিত হয়েছিল। সেখানে  ক্লুনি, রেনল্ডস, স্কারলেট জোহানসন, কেরি ওয়াশিংটন, টাইলার পেরি, ব্র্যাডলি কুপার, মেরিল স্ট্রিপ, রবার্ট ডি নিরো, বেন অ্যাফ্লেক, জেনিফার অ্যানিস্টন, রিস উইদারস্পুন, এমাস্টোন এবং লরাডার্ন উপস্থিত ছিলেন।  

এ সম্পর্কিত আরও খবর