মারা গেছেন হলিউড অভিনেত্রী হেডন গুইন

হলিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-21 12:40:32

ড্রপ দ্য ডেড ডাঙ্কি, পিক প্র্যাকটিস, মার্সিবিট এবং দ্য উইন্ডসরস এর মতো জনপ্রিয় টিভি শোতে পরিচিত মুখ অভিনেত্রী হেডন গুইন আর নেই। ক্যান্সারে আক্রান্ত হয়ে শুক্রবার (২০ অক্টোবর) ৬৬ বয়সে মারা যান তিনি। বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হেডন গুইনের একজন গুণী অভিনেত্রী ছিলেন। তাঁর মঞ্চ ক্যারিয়ারও বেশ প্রশংসিত ছিল। ওয়েস্ট এন্ডে অলিভিয়ার এবং টনি পুরষ্কার ও বিলি এলিয়ট দ্য মিউজিক্যালের জন্য ব্রডওয়েতে মনোনীত হয়েছিলেন।

তিনি টিভি শো স্পুফ দ্য উইন্ডসর এ রানী ক্যামিলা চরিত্রে অভিনয় করেছেন  এবং দ্য অডিয়েন্স এ প্রাক্তন প্রধানমন্ত্রী মার্গারেট থ্যাচারের ভূমিকায় অভিনয় করেছেন।

তাঁর মৃত্যুতে সহ অভিনেতা ডেম হেলেন মিরেন শ্রদ্ধা জানিয়ে ইনস্টাগ্রামে লিখেছেন, হেডন একজন ব্যক্তি এবং একজন পরিপূর্ণ নিবেদিত অভিনেত্রী ছিলেন।

২০১৩ সালে দ্য অডিয়েন্সে গুইনের অভিনয়ের কথা উল্লেখ করে ডেম লিখেছেন, তিনি একই সাথে মজার এবং গম্ভীর উভয়ই ছিলেন।  তাঁর পুরো ক্যারিয়ার জুড়ে রয়েছে উজ্জ্বল ভারসাম্যপূর্ণ কাজ। আমরা তাকে খুব মিস করব।

হেডনের এজেন্ট শুক্রবার একটি বিবৃতিতে বলেছেন, আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে ক্যান্সার এর সর্বশেষ স্টেজে এসে পর্দার তারকা হেডন গুয়েন শুক্রবার ২০ অক্টোবর হাসপাতালে মারা যান। এ সময় তাঁর ছেলে, পরিবারের ঘনিষ্ঠজন এবং বন্ধু-বান্ধবরা পাশে ছিল।

আমরা রয়্যাল মার্সডেন এবং ব্রম্পটন হাসপাতালের কর্মীদের গত কয়েক সপ্তাহ ধরে তাদের দুর্দান্ত যত্নের জন্য ধন্যবাদ জানাতে চাই।

হেডন গুইন তাঁর ক্যারিয়ারে অনেকগুলো টিভি শোতে অভিনয় করেছেন। এর মধ্যে পিক প্র্যাকটিস-এ ড. জোয়ানা গ্রাহাম, মার্সিবিটে সুপার সুসান ব্লেক এবং বিবিসির রোমে জুলিয়াস সিজারের স্ত্রী ক্যালপুরনিয়া চরিত্রগুলো উল্লেখযোগ্য।

তাঁর মৃত্যুতে শ্রদ্ধা জানাতে নাট্যকার জোনাথন হার্ভে তাকে একজন প্রতিভাধর এবং বহুমুখী অলরাউন্ডার হিসেবে উল্লেখ করেছেন।

সহকর্মী লেখক জ্যাক থর্ন বলেছেন, তিনি সদয়, সবচেয়ে সুন্দর আত্মা এবং একজন দুর্দান্ত অভিনয়শিল্পী।

হারকিউলি পাইরোট অভিনেতা ডেভিড সুচেত আইটিভি গোয়েন্দা অনুষ্ঠানের একটি পর্বে গুইনের সাথে কাজ করেছিলেন এবং তাকে একজন অসাধারণ ব্যক্তি এবং উজ্জ্বল অভিনেতা বলে অভিহিত করেছিলেন।

অভিনেতা স্যামুয়েল ওয়েস্টও শ্রদ্ধা নিবেদন করে বলেছেন, এটি একটি ভয়ানক ক্ষতি।

ন্যাশনাল থিয়েটারের শৈল্পিক পরিচালক রুফাস নরিস, যিনি তাকে ২০১৬ সালে থ্রিপেনি অপেরায় পরিচালনা করেছিলেন। তিনি বলেন, হেডন একজন আশ্চর্যজনক মহিলা এবং শিল্পী। যিনি সর্বজনীনভাবে প্রিয় এবং সম্মানিত ছিলেন।

তিনি আরও বলেন, বুদ্ধি, করুণা এবং নির্ভীক নৈপুণ্যের অনন্য সংমিশ্রণ ছিল হেডনের মধ্যে।

হেডন ইংল্যান্ডের একটি গ্রাম সাসেক্সে বড় হয়েছে। তাঁর বাবা থমাস হেডন গুইনি পেশায় একজন আইরিশ প্রিন্টার ছিলেন।

হেডন ইতালিতে ফরাসি বিষয়ে অধ্যয়ন করেছেন। ১৯৮৯ সালে  ডেভিড লজ ক্যাম্পাস কমেডি ড্রামা নাইস ওয়ার্ক এ অভিনয় করে তিনি প্রথম টেলিভিশনে নজরে আসেন। এরপর থেকে ধারাবাহিকভাবে তিনি অভিনয় শুরু করেন।

এ সম্পর্কিত আরও খবর