কৃত্রিম উপায়ে শ্বাস নিচ্ছেন কাদের খান

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-31 01:52:32

বলিউড অভিনেতা কাদের খানের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) ৮১ বছর বয়সী এই তারকাকে হাসপাতালের ভেন্টিলেটরে (কৃত্রিম উপায়ে শ্বাসপ্রশ্বাস চালু রাখার যন্ত্র) রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কাদের খানের ছেলে সরফারাজ জানান, দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন বাবা। কিন্তু হঠাৎ করে তার অবস্থার অবনতি হয়। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হলে ভেন্টিলেটরে রাখা হয়।

কাদেরের ছেলে আরও জানান, কিছুদিন আগে বলিউডের এই অভিনেতার হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছিলো। ফলে তিনি ঠিকভাবে চলাফেলাও করতে পারেন না। এ কারণে সবসময় বিছানায় শুয়ে থাকতে হয় তাকে।

এ প্রসঙ্গে কয়েক বছর আগে এক সাক্ষাৎকারে সরফারাজ বলেছিলেন, সার্জারি ঠিক মতোই হয়েছিল। কিন্তু বাবা তারপর হাঁটাচলা করতে চাইলো না কিছুতেই। ডাক্তার বারবার বলেছিল সার্জারির পরের দিন থেকেই হাঁটাচলা করতে হবে। কিন্তু তিনি তা করতে রাজি হলেন না। তবে চিন্তার কিছু নেই। তিনি আমার স্ত্রী‚ সন্তান আর আমার সঙ্গে ভালোই আছেন।

দীর্ঘদিন ধরেই রূপালি পর্দার আড়ালে রয়েছেন কাদের খান। ছেলের সঙ্গে এখন কানাডায় থাকেন তিনি। ‘রোটি’, ‘কুলি’, ‘রাজা বাবু’, ‘কুলি নং ওয়ান’, ‘দুলহে রাজা’, ‘হা ‘, ‘কালা বাজার’ সহ একাধিক ছবিতে কাজ করেছেন তিনি।

রাজেশ খান্না, অমিতাভ বচ্চন থেকে শুরু করে গোবিন্দার ছবিতে নানাভাবে নিজেকে তুলে ধরেছেন। গুরুত্বপূর্ণ চরিত্র থেকে কমেডি চরিত্র- সবকটাতেই বাজিমাত করেছেন তিনি। তার অভিনীত শেষ ছবি ‘হো গ্যায়া না দিমাগ কা দহি’।

এ সম্পর্কিত আরও খবর