‘শ্যামাকাব্য’র সঙ্গে দেখা হবে আগামী বছর!

ঢালিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2023-11-21 19:02:08

গুণী নির্মাতা বদরুল আনাম সৌদ পরিচালিত দ্বিতীয় সিনেমা ‘শ্যামাকাব্য’ নিয়ে দর্শকের আগ্রহ রয়েছে। এই ছবির মাধ্যমে বড়পর্দায় প্রথমবারের মতো জুটি বেঁধেছেন তরুণ প্রজন্মের জনপ্রিয় দুই তারকা সোহেল মণ্ডল ও নীলাঞ্জনা নীলা। তারা ছাড়াও এক ঝাক তারকা শিল্পীকে নিয়ে নির্মিত সরকারি অনুদানের এই সিনেমাটি আগামী শুক্রবার (২৪ নভেম্বর) সারা দেশের প্রেক্ষাগৃহে মুক্তির কথা ছিল।

ছবির প্রচারণামূলক কর্মকাণ্ডও চলছিল ঠিকঠাক। তারকারা গণমাধ্যমে ছবির প্রচারণায় ব্যস্ত সময় পার করছিলেন। শীত ঝেঁকে বসার আগেই সোহেল আর নীলা ক্যামেরাবন্দী হন বেশ লম্বা সময় ধরে। চলতে থাকে তাদের সাথে গল্প, ফটোশ্যুট ও ভিডিও ইন্টারভিউ। খুবই সাবলীলভাবে তারা ক্যামেরায় তুলে ধরেন ‘শ্যামাকাব্য’ সিনেমায় তাদের ক্যামিষ্ট্রি।

নীল সুতি শাড়িতে চিরায়ত স্নিগ্ধ বঙ্গললনা নীলা আর সাদা পাজামা-পাঞ্জাবী, অগোছালো চুল দাঁড়িতে ড্যাসিং সোহেল একের পর এক পোজ দিলেন ক্লান্তিহীন। তাদের সেই ছবিগুলোতেই উঠে এলো নতুন এক গল্প, হাজারও ইমোশন। প্রেমে মজে থাকা প্রেমিক যুগলের রসায়ন তারা দারুণভাবে মেলে ধরলেন বার্তা২৪ এর ক্যামেরায়। কাজের প্রতি তাদের এই নিষ্ঠা দেখে বলাই যায়, এভাবে সততার সঙ্গে কাজ করলে তারা একদিন এ দেশের নাম উজ্জ্বল করবেন অভিনয় দিয়ে।

যদিও আগামী শুক্রবারে সিনেমা মুক্তির জন্য তাদের এই প্রচারণামূলক ফটোশ্যুট। তবে আজ ১৯ নভেম্বর বিকেলে জানা গেল ছবিটি ২8 তারিখে মুক্তি পাচ্ছে না। বিষয়টি নিশ্চিত করে নির্মাতা সৌদ বার্তা২৪.কম-কে বলেন, "আমরা একটু আগেই মিটিং শেষ করে বের হলাম। সবার মতামতের ওপর ভিত্তি করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, শ্যামাকাব্য আগামী শুক্রবার আনব না।"

পিছিয়ে যাওয়ার কারণ হিসেবে নির্মাতা উল্লেখ করেন, "দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতির জন্যই এই সিদ্ধান্ত। চিন্তা ভাবনা করে দেখলাম, এমন পরিস্থিতিতে দর্শক সিনেমা হলে এসে ছবি দেখতে চাইবেন না। দর্শকের জন্যই তো আমাদের সিনেমা। তাদের নিরাপত্তা ও সুযোগ-সুবিধা বিবেচনা করা জরুরী। আমরা সিদ্ধান্ত নিয়েছি শ্যামাকাব্য জাতীয় নির্বাচনের পরেই মুক্তি দেব। ২০২৪-এর জানুয়ারিতে সেটি সম্ভব নয়। ফেব্রুয়ারিতে মুক্তি কথা ভাবছি। শ্যামাকাব্য প্রেমের সিনেমা। তাই ভালোবাসা দিবস উপলক্ষে যদি ছবিটি আসে তবে মন্দ হয় না।"

ছবিটি পিছিয়ে যাওয়ার বিষয়টি অভিনেতা সোহেল মণ্ডলও নিশ্চিত করেছেন। সাইকোলজিক্যাল থ্রিলার ধাচের ছবিটিতে প্রেমের বিষয়টিও বেশ স্পষ্ট। এতে নীলাকে দেখা যাবে শ্যামা’র চরিত্রে। আর সোহেল মণ্ডল রয়েছেন আজাদ নামের একটি চরিত্রটি।

 

নায়ক-নায়িকা দুজনই বললেন, তাদের চরিত্র দুটি একেবারেই নতুন। তাদের রসায়নও দর্শকের মন ছুঁয়ে যাবে বলে তারা আশাবাদী। নীলার ভাষায়, শ্যামা মেয়েটি খুব শান্ত। দেখলে চোখে আরাম দেবে। আর সোহেল এখনই তার চরিত্রের কোন গোমর ফাঁস করতে চান না।

ছবিতে একটি মাত্র গান রয়েছে। নির্মাতা বদরুল আনাম সৌদের লেখা ‘পাখি যাও যাও’ শিরোনামের সেই গানটির সুর ও সংগীতায়োজন করেছেন একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক ইমন সাহা। চমকপ্রদ বিষয় হলো সেই গানে কণ্ঠ দিয়েছেন ভারতের বিখ্যাত দুজন শিল্পী। একজন হিন্দুস্তানি ক্ল্যাসিক্যাল মিউজিকের কিংবদন্তি পণ্ডিত অজয় চক্রবর্তী, অন্যজন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী ইমন চক্রবর্তী।

 

এ সম্পর্কিত আরও খবর