কেন মাসুদ রানা হচ্ছেন, জানালেন অনন্ত

ঢালিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-02-02 19:20:05

দেশীয় সাহিত্যের অন্যতম জনপ্রিয় গোয়েন্দা চরিত্র মাসুদ রানা। এই সিরিজের নতুন গল্প নিয়ে নতুন সিনেমা বানানোর উদ্যোগ নিয়েছে জাজ মাল্টিমিডিয়া। সিনেমার নাম হবে ‘চিতা’, এটি নির্মিত হচ্ছে ‘অপারেশন চিতা’ গল্প অবলম্বনে। আর সেখানেই ‘মাসুদ রানা’ হিসেবে হাজির হচ্ছেন ‘মোস্ট ওয়েলকাম’, ‘দিন দ্য ডে খ্যাত’ নায়ক অনন্ত জলিল।

গত ৩১ জানুয়ারি সন্ধ্যায় জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘চিতা’ ছবির মহরত অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় একথা বলেন অনন্ত জলিল। যেখানে অনন্ত জলিলকে পরিচয় করিয়ে দেওয়া হয় যে, ‘চিতা’ ছবিতে তিনি থাকবেন। সঙ্গে আরও থাকবেন তার স্ত্রী বর্ষা।

কেন মাসুদ রানা হচ্ছেন, সে কথা জানালেন অনন্ত। তিনি বলেন, ‘মাসুদ রানা সিরিজে কাজ করা আমার নিজেরও স্বপ্ন ছিল। দেশে যখন থেকে কাজ করি, অনেকেই আমাকে বলতো বাংলার জেমস বন্ড! এই যে ‘চিতা’ ছবিতে আমি কাজ করছি, এটা কিন্তু সাংবাদিকরাও জানতেন না। অথচ জাজের ঘোষণার পর থেকে ফেসবুকে অনেকেই কমেন্ট করেছে, বাংলার জেমস বন্ড অনন্ত জলিল! এজন্য আমি নিজেকে ধন্য মনে করি। প্রায় নাইন্টি ফাইভ পারসেন্ট কমেন্ট আমাকে নিয়ে করেছে।’

অনন্ত জলিল ও বর্ষা /  ছবি : বার্তা২৪.কম

দেশের জনপ্রিয় এই নায়কের দাবী, বাংলাদেশের মানুষ তাকে জেমস বন্ড মনে করে! এ প্রসঙ্গে তিনি বলেন,‘বাংলাদেশের মানুষ আমাকে বাংলার জেমস বন্ড মনে করেন। ফেসবুকে কোনো ছবি পোস্ট করলে তার নীচে এমন মন্তব্য অনেকেই করেন।’

‘চিতা’ পরিচালনা করবেন কলকাতার নির্মাতা রাজীব বিশ্বাস। এতে অনন্ত জলিলের সঙ্গে থাকছেন বর্ষা। মহরতে তিনি বলেছেন, আমি খুব নার্ভাস। ভয় লাগছে। ‘খোঁজ-দ্য সার্চ’র (প্রথম ছবি) সময় যেমন লেগেছিল, আজও তেমন লাগছে। আমি জানি যে, এই ক্যারেক্টারের জন্য আমাকে অনেক কষ্ট করতে হবে। তবে সবার কথা শুনে মনে হচ্ছে, ছবিটা ভালো হবে। আর ভালো তো হতেই হবে। কারণ মাসুদ রানা, বাংলার জেমস বন্ড!

আগামী এপ্রিল-মে নাগাদ ‘চিতা’ ছবির শুটিং শুরু হবে। বাংলাদেশ ছাড়াও থাইল্যান্ড ও ভিয়েতনামে ছবিটির শুটিং হওয়ার কথা আছে।

অনন্ত জলিল ও বর্ষা /  ছবি : বার্তা২৪.কম

এর আগে কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছিল বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় ‘এমআর-৯ : ডু অর ডাই’। গেল বছর ২৫ আগস্ট মুক্তি পাওয়া সেই ছবিতে মাসুদ রানা চরিত্রে দেখা যায় এবিএম সুমনকে। এছাড়াও ওই ছবিতে হলিউড ও বলিউডের বেশ কয়েকজন তারকা অভিনয় করেছিলেন।

এ সম্পর্কিত আরও খবর