বাংলাদেশের ‘নলিনী’তে ভারতের ১৯ তারকা

ঢালিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-02-10 18:06:34

বাংলাদেশের কোম্পানি বসুন্ধরা এন্টারটেইনমেন্ট ‘নলিনী’ নামের একটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছে। ছবিটি পরিচালনা করবেন ভারতীয় নির্মাতা উজ্জ্বল চট্টোপাধ্যায়। যিনি এর আগে বলিউড তারকা মনিষা কৌরালাকে নিয়ে হিন্দি সিনেমা ‘এসকেপ ফ্রম তালিবান’ বানিয়েছেন। এছাড়া ‘কাল রাত্রী’, ‘স্বভূমি’সহ বেশ কিছু সিনেমা নির্মাণ করে নিজের জাত চিনিয়েছেন উজ্জ্বল।

তবে ‘নলিনী’ ছবিটির সবচেয়ে বড় আকর্ষন হলো এর অভিনয়শিল্পীর তালিকা। এতে ভারতের হিন্দি ও বাংলা ইন্ডাস্ট্রির মোট ১৯জন তারকাশিল্পী অভিনয় করবেন। যারমধ্যে রয়েছের কিংবদন্তি অভিনেত্রী শর্মিলা ঠাকুরও। এছাড়াও অভিনয় করবেন ভিক্টর ব্যানার্জি, ঋতাভরী চক্রবর্তী, টোটা রায় চৌধুরী, লিলি চক্রবর্তী, পরান বন্দ্যোপাধ্যায়, সাই মাঞ্জেরকর, মহেশ মাঞ্জেরকর, অরুণ চক্রবর্তী, সীমা দেশমুখ, বাদশা মিত্র, সমূদ্রনীল, শুভজিৎ দাস, রণজয় বিষ্ণু প্রমুখ।

‘নলিনী’র অভিনেত্রী সাই মাঞ্জেরকরের অভিনয়ে অভিষেক হয় সালমানের খানের বিপরীতে ‘দাবাং ৩’ সিনেমার মাধ্যমে

শুধু ভারতীয় তারকারাই নন, এই সিনেমাতে অভিনয় করবেন একাধিক নামকরা বাংলাদেশি তারকারাও। তবে এখনো সেই তালিকা প্রকাশ করা হয়নি। ছবিটির স্ক্রিপ্ট লিখেছেন সাগরিকা চট্টোপাধ্যায় আর স্ক্রিনপ্লে রাইটার হিসেবে আছেন ড. তনিমা ভট্টাচার্য্য।

খবরটির সত্যতা পাওয়া গেছে বাংলাদেশ সরকারের এক সরকারি নোটিশের মাধ্যমে। তথ্য মন্ত্রনালয়ের ডেপুটি সেক্রেটারি মোহাম্মদ সাইফুল ইসলামের স্বাক্ষরকৃত সেই লিখিত নোটিশটি প্রকাশিত হয়েছে গত ৫ ফেব্রুয়ারি। তাতে দেখা যাচ্ছে ‘নলিনী’ সিনেমায় কাজ করতে যাওয়া ১৯ জন শিল্পীকেই অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রনালয়।

`নলিনী’তে থাকছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী

এ সম্পর্কিত আরও খবর