অভিনয়ে অভিষেকের দিনেই বড়পর্দায় অভিষেকের ঘোষণা মেহজাবীনের

ঢালিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-02-21 15:46:05

আজ থেকে ঠিক ১৪ বছর আগে আন্তজার্তিক মাতৃভাষা দিবসের টেলিভিশন নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিনয়ে নাম লেখান লাক্স সুপারস্টার খেতাব পাওয়া মেহজাবীন চৌধুরী। সেই থেকে শুরু, অজস্র টিভি নাটকে অভিনয় করেছেন মেহজাবীন। এখনো কাজ করছেন নিয়মিত।

বছরের পর বছর ধরে নিয়মিত টিভি নাটক অনেকেই করেন। কিন্তু সেগুলো কতোটা দর্শকের মনে থাকে? কিন্তু মেহজাবীন চৌধুরী তার কাজ নিয়ে নিজেকে ছোটপর্দার সুপারস্টারের আসনে নিয়ে গেছেন।

মেহজাবীন চৌধুরী /  ছবি : ফেসবুক

এরপর ওটিটি এসে তার সেই ক্যারিগ্রাফকে নিয়ে গেছে ঈর্ষনীয় জায়গায়। এই ১৪ বছরের ক্যারিয়ারে বানিজ্যিক চাহিদা তুঙ্গে থাকার কারণে মেহজাবীনকে অসংখ্যবার একটি প্রশ্ন শুনতে হয়েছে। আপনাকে কবে দেখা যাবে বড়পর্দায়?

তিনি বরাবরই বলে এসেছেন, ভালো গল্প পেলেই আমাকে দেখা যাবে। অবশেষ সেই দিন এসেছে। যে ২১শে ফেব্রুয়ারিতে অভিনয়ে অভিষেক ঘটিয়েছিলেন, ঠিক ১৪ বছর পর সেই দিনই ঘোষণা দিলেন বড়পর্দায় অভিষেকের।

মেহজাবীন চৌধুরী /  ছবি : ফেসবুক

তার প্রথম সিনেমার নাম ‘সাবা’। আজই ছবিটির অফিসিয়াল পোস্টার প্রকাশ করে মেহজাবীন লিখেছেন, ‘‘২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে ১৪ বছর আগে এই দিনেই টিভি নাটকে আমার অভিনয় যাত্রা শুরু হয়েছিল। আর আজ এই বিশেষ দিনেই আমার শুভাকাঙ্খী, বন্ধুদের একটি বিশেষ খবর জানাতে চাই, বড়পর্দায় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে আমার অভিষেক হতে যাচ্ছে এ বছরই। ২০২৩ সালের শুরুতেই আমরা এই চলচিত্রের কাজ সম্পন্ন করি। গুণী নির্মাতা মাকসুদ হোসেন পরিচালিত ‘সাবা’ চলচ্চিত্রে অভিনয় করেছি আমি। ‘সাবা’ অর্থ যেমন সকাল, সকালের মৃদু বাতাস; আশা করছি আমার চলচ্চিত্র জীবনের সকালটিকেও সবাই অকৃত্রিম ভালোবাসায় আচ্ছন্ন করে রাখবেন। গল্প, চরিত্র, পরিচালকের নির্মাণ, গুণী অভিনয়শিল্পী ও নেপথ্যের মেধাবী কলাকুশলীদের সঙ্গে আমার অভিনয়ের সুযোগ-সব মিলিয়ে ‘সাবা’ আমার জীবনে সবসময়ই বিশেষ একটি নাম হয়ে থাকবে।’’

মেহজাবীন চৌধুরী /  ছবি : ফেসবুক

ছবিটির নাম ও পোস্টার দেখে বোঝা যাচ্ছে এটি একটি নারীকেন্দ্রিক সিনেমা হতে চলেছে। আর তার নাম ভূমিকায় দেখা যাবে মেহজাবীন চৌধুরীকে। ছোটপর্দার মতো বড়পর্দার জার্নিতেও তিনি অনন্য উচ্চতা ছোঁবেন এমনটাই প্রত্যাশা ভক্তদের।

এ সম্পর্কিত আরও খবর