যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা বন্ধ করা হবে

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 11:21:35

একাদশ সংসদ নির্বাচনের আমেজ শেষ হতে না হতেই নির্বাচনী হাওয়া বইছে চলচ্চিত্র অঙ্গন বিএফডিসিতে। ২৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন নির্মাতারা। চায়ের আড্ডা আর সবার অংশগ্রহণে বিএফডিসি এখন মিলনমেলায় পরিণত হয়েছে।

সমিতির নির্বাচন প্রসঙ্গে মহাসচিব প্রার্থী বজলুর রাশেদ চৌধুরী বার্তা২৪.কমকে বলেন, ‘আমাদের মূলনীতি সবার সাথে সম্প্রীতি, এ শ্লোগানকে সামনে রেখেই আমরা নির্বাচনের মাঠে নেমেছি। আমরা চাই সবাই পারস্পরিক দ্বন্দ্ব ভুলে দলবদ্ধভাবে কাজ করতে। তবেই চলচ্চিত্র অঙ্গনের সুদিন ফিরবে।

তিনি আরও বলেন, নির্বাচিত হলে যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা বন্ধ করাই হচ্ছে মূল লক্ষ্য। পাশাপাশি শাপলা চুক্তির আওতায় যে আমদানি-রফতানির কথা উল্লেখ রয়েছে তার সঠিক ব্যবহার করতে হবে।

চলচ্চিত্র সংকট দূর করা প্রসঙ্গে তিনি বলেন, এক সময় দেশে প্রায় ১৫০০ সিনেমা হল ছিল। আর এখন ৩০০-তে পরিণত হয়েছে। কারণ মানুষ এখন সচেতন। কোনটা ভাল কোনটা খারাপ তা তারা বোঝেন। সম্প্রতি প্রতিটি জেলা-উপেজেলায় যে তথ্যভবন হচ্ছে তার সাথে একটি করে হল হবে।

সেই হলগুলোতে যদি একটি করে সিনেপ্লেক্স বা মিনিপ্লেক্স যুক্ত করা যায় তাহলে চলচ্চিত্র সংকট দূর হবে বলেও মনে করেন তিনি।

উল্লেখ্য, আসন্ন পরিচালক সমিতি নির্বাচনে অংশ নিচ্ছেন দুটি প্যানেল। প্রতিটি প্যানেলে রয়েছেন ১৯ জন করে প্রার্থী। মোট ভোটার ৩৬১ জন। বর্তমানে প্যানেলের দায়িত্ব পালন করছেন গুলজার-খোকন।

এ সম্পর্কিত আরও খবর