এক ধারাবাহিক, তিন পরিচালক

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-09-01 05:13:33

ছোট পর্দার তিন নির্মাতা সালাউদ্দিন লাভলু, গিয়াস উদ্দিন সেলিম ও অমিতাভ রেজা চৌধুরী একসঙ্গে একটি ধারাবাহিক নাটক পরিচালনা করলেন। এর নাম রাখা হয়েছে ‘রৌদ্রছায়ার খেলা’।

মধুপুর গ্রামের একটি পরিবার ও তাদের প্রতিবেশিদের ঘিরেই ‘রৌদ্র ছায়ার খেলা’র গল্প। মধ্যবয়স্ক দম্পতির অপরিকল্পিত গর্ভধারণ, দুর্নীতিপরায়ণ সাব-রেজিস্ট্রারের কাহিনী, তরুণ দম্পতির বাবা-মা হওয়া, তিন কিশোর-কিশোরীর বেড়ে ওঠার নানামুখী চ্যালেঞ্জ, নিবেদিতপ্রাণ স্বাস্থ্যকর্মী ও গায়কের যক্ষ্মার বিরুদ্ধে সংগ্রাম তুলে ধরা হয়েছে এতে।

তিন পরিচালক জানিয়েছেন, মানুষকে জীবনের নানামুখী চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হয়। এর ফলে তাদের মধ্যে গড়ে ওঠে বন্ধন। ‘রৌদ্র ছায়ার খেলা’ সেই বন্ধনের গল্প।
নাটকটির মূল রচয়িতা গিয়াস উদ্দিন সেলিম। এছাড়া লেখক প্যানেলে ছিলেন মেসবাহ উদ্দিন সুমন, ইফফাত আরেফিন তন্বী ও মনিরুল ইসলাম রুবেল।

ধারাবাহিকটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, ফারহানা মিঠু, শিল্পী সরকার অপু, ইসরাত নিশাত, শ্যামল মওলা, শারমিন আঁখি, হিমি, জিসান, উৎস জামান, আনোয়ারুল হক, রানি আহাদ, হাসনাত রিপন প্রমুখ।

আগামী ২৮ জানুয়ারি থেকে আরটিভিতে প্রতি সোমবার রাত ৮টায় প্রচার হবে ‘রৌদ্রছায়ার খেলা’। বাংলাদেশে মা ও নবজাতকের পরিচর্যা, শিশু-কিশোরদের স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা, যক্ষ্মা ও পুষ্টি সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইউএসএআইডি উজ্জীবন প্রকল্পের অধীনে তৈরি হয়েছে এটি।

‘রৌদ্র ছায়ার খেলা’র নির্মাণ উপলক্ষে আগামীকাল শুক্রবার (২৫ জানুয়ারি) সকাল ৮টায় ঢাকার শাহবাগস্থ জাতীয় জাদুঘরের সামনে মিনি ম্যারাথনের আয়োজন করা হয়েছে। মৎস্য ভবন হয়ে এটি প্রেসক্লাবে গিয়ে শেষ হবে।

এ সম্পর্কিত আরও খবর