ক্যানসার সার্ভাইবার সুজেয় শ্যাম হাসপাতালে ভর্তি

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-15 17:10:41

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি। শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ১১ জুন তিনি এই হাসপাতালে ভর্তি হন। শুরু থেকেই তাকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন মেয়ের স্বামী দীপংকর দে। তিনি গণমাধ্যমকে জানান, তার শ্বশুরের চিকিৎসার জন্য একাধিক বোর্ড মিটিং হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ তার চিকিৎসার ব্যাপারে যথেষ্ট আন্তরিক। এনজিওগ্রাম করার কথা বলেছেন; দেখা যাক। তবে তিনি যে অবস্থা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, তার চেয়ে এখন কিছুটা ভালোর দিকে। তার বয়স ৭৯ হয়েছে। সবাই তার সুস্থতার জন্য দোয়া করবেন।’

জানা গেছে, হঠাৎ হঠাৎ তার শ্বাসকষ্টের সমস্যা হয়। হাসপাতালে ভর্তির পরও একবার হয়েছে। তবে এখন কিছুটা ভালো তিনি। ডাক্তাররা বারবার বিভিন্ন পরীক্ষা–নিরীক্ষা করছেন। আজ সকালেও একটা বোর্ড মিটিং হয়েছে। তারা গভীরভাবে পর্যবেক্ষণ করছেন। তিনি আবার ক্যানসার সার্ভাইবার! কিডনির সমস্যাও আছে। তাই ট্রিটমেন্ট করার ক্ষেত্রে অনেক কিছু ভাবতে হচ্ছে ডাক্তারদের। তবে তারা আপ্রাণ চেষ্টা করছেন। 

সুজেয় শ্যাম

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে দেশ স্বাধীনের ৪৫ বছর পর মুক্তিযোদ্ধার সনদ পান সুজেয় শ্যাম। তার আগপর্যন্ত মুক্তিযোদ্ধা হিসেবে কোনো ভাতা পেতেন না বরেণ্য এই সুরকার ও সংগীত পরিচালক। দুই বছর ধরে তা পাচ্ছেন। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং পাকিস্তান হানাদার বাহিনীর আত্মসমর্পণের পর প্রথম গানের সুর করেন সুজেয় শ্যাম।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গীতিকার শহীদুল আমিনের লেখা ‘বিজয় নিশান উড়ছে ওই’ গানের সুর ও সংগীত পরিচালনা করেন তিনি। গানটির প্রধান কণ্ঠশিল্পী ছিলেন অজিত রায়। স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত সুজেয় শ্যামের অন্য গানগুলোর মধ্যে আছে ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘আয়রে চাষি মজুর কুলি’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’ ও ‘শোন রে তোরা শোন’।

এ সম্পর্কিত আরও খবর