হুমায়ূন আহমেদের পর শাওনের এবারই প্রথম!

ঢালিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-07-05 17:54:18

ঘর বাধার আগে থেকেই হুমায়ূন আহমেদের প্রিয় অভিনেত্রীদের একজন ছিলেন মেহের আফরোজ শাওন। এমনকি শাওনের খালি গলার গানও ভীষণ পছন্দ করতেন জনপ্রিয় এই কথাসাহিত্যিক।

হুমায়ূন আর শাওন ভালোবেসে ঘর বাধার পরও একসঙ্গে কাজ করেছেন নাটক ও চলচ্চিত্রে। বলতে গেলে শাওনের অভিনয় ক্যারিয়ারের সিংহভাগ জুড়েই ছিলেন প্রয়াত হুমায়ূন আহমেদ। এই জুটির প্রতিটি কাজ দর্শক ভীষণ আগ্রহভরে গ্রহণ করেছে। এখনো তাদের সেই নাটক সিনেমা দেখে দর্শক মুগ্ধ হয়।

হুমায়ূন আহমেদ ও মেহের আফরোজ শাওন

কিন্তু ২০১২ সালে হুমায়ূন আহমেদ অকালে চলে যাওয়ার মাধ্যমে এই জুটির অবসান হয়। শুধু তাই নয়, শাওন আস্তে আস্তে অভিনয় থেকেই দূরে সরে যান। এরমধ্যে অবশ্য অল্প বিস্তর গান করা ও নির্দেশনার কাজ করেছেন। নাটকেই তাকে পাওয়া যায়নি, সিনেমায় অভিনয় তো দূরের কথা।

দীর্ঘ ১৭ বছর পর বড়পর্দায় ফিরছেন দেশের তুমুল জনপ্রিয় এই অভিনেত্রী! হুমায়ূন আহমেদের পর এবারই প্রথম অন্য পরিচালকের সিনেমায় অভিনয় করছেন শাওন। মোশতাক আহমেদের প্যারাসাইকোলজিবিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করছেন ফাখরুল আরেফীন খান।

মেহের আফরোজ শাওন

নতুন সিনেমা নিয়ে শাওন বলেন, প্যারাসাইকোলজি বিষয় নিয়ে নির্মিত হচ্ছে নীল জোছনা। এতে আমাকে শহুরে এক নারীর চরিত্রে দেখা যাবে। গল্প ও চরিত্র পছন্দ হওয়ায় কাজটির সঙ্গে যুক্ত হওয়া। দীর্ঘদিন পর সিনেমার শুটিং করছি।

জানা গেছে, আজ (৫ জুলাই) ঢাকায় ‘নীল জোছনা’ সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন শাওন। এ সিনেমার আরও অভিনয় করছেন তারিক আনাম খান, ইন্তেখাব দিনার, পার্থ বড়ুয়া, এফএস নাঈম প্রমুখ। আরও আছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী পাওলি দাম।

মেহের আফরোজ শাওন

সিনেমায় ১৭ বছর পর ফিরলেও ১৩ বছর পর অভিনয় করছেন শাওন। তিনি ২০১১ সালে সর্বশেষ অভিনয় করেছিলেন ‘স্বর্ণকলস’ নাটকে। সেই নাটকটিরও রচয়িতা এবং নির্দেশক ছিলেন হুমায়ূন আহমেদ। আর সর্বশেষ ২০০৭ সালে হুমায়ূন আহমেদেরই ‘আমার আছে জল’ সিনেমার শুটিং করেছিলেন শাওন।

এ সম্পর্কিত আরও খবর