১৫ আগস্ট মিছিল নিয়ে ধানমন্ডি ৩২ যাবেন প্রাচী

সংস্কৃতি অঙ্গন, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-12 15:21:55

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেরে ক্ষমতাচ্যূত হয়ে দেশ ছেড়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তার দেশ ছাড়ার ঘোষণা ছড়িয়ে পড়তেই আওয়ামী লীগ নেতাদের দেশ ছাড়ার হিড়িক পড়ে যায়। অনেকেই আবার ফোন বন্ধ করে চলে গেছেন আত্মগোপনে।

এই সুযোগে আওয়ামী লীগের অনেক নেতাকর্মীর বাড়ি ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। আওয়ামী রাজনীতি করার দরুন প্রযোজক সেলিম খান ও তার ছেলে তরুণ চিত্রনায়ক শান্ত খানকে বাজারের মধ্যে পিটিয়ে হত্যা করা হয়। শুধু তাই নয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্মৃতি বিজড়িত ধানমন্ডি ৩২-এর বাড়িটি পুড়িয়ে ছাই করা হয়। ভেঙে ফেলা হয় দেশের বিভিন্ন প্রান্তে সগৌরবে দাঁড়িয়ে থাকা তার ভাস্কর্যগুলো।

ফলে এক সময় বঙ্গবন্ধুর চেতনায় বিশ্বাসী বলে নিজেকে পরিচয় দেয়া অনেকেই মুখে কুলুপ এটেছেন। তবে সেদিক থেকে ব্যতিক্রম গুণী অভিনেত্রী রোকেয়া প্রাচী। সামাজিক যোগাযোগ মাধ্যেমে সরব আছেন তিনি। বরং ৫ আগস্ট শেখ হাসিনা দেশ ত্যাগের পর থেকে ফেসবুকে রাজনৈতিক পোস্ট নিয়ে আরও বেশি সরব হন রোকায়ে প্রাচী।

রাজনীতিতে বরাবরই সরব রোকেয়া প্রাচী

আজ তেমনি একটি পোস্ট করেছেন এই অভিনেত্রী। তিনি ফেসবুকে ঘোষণা দিয়েছেন আগামী ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে মিছিল নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে উপস্থিত হওয়ার। একটি ছবি শেয়ার করে ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমরা জেগে উঠবো এই ধ্বংস থেকে। জেগে উঠবো আগুনে পোড়া ৩২ এর এই ঘর থেকে। জেগে উঠবো নিভে যাওয়া ছাই থেকে। জ্বালিয়ে পুড়িয়ে ভেবেছ সব সাহস পুড়েছে? পুড়েছ তোমরা! আমরা বাঙালি এই ছাইভস্ম থেকেই উঠবো আবার আগুন হয়ে জেগে! জয় বাংলা জয় বঙ্গবন্ধু।’

এ সম্পর্কিত আরও খবর