ভিডিওসহ আসছে মম’র কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত

সুরতাল, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-09-15 13:43:49

চরিত্রের প্রয়োজনে অভিনয়শিল্পীদের কতো কিছুই তো করতে হয়। গায়ক/গায়িকার চরিত্রে অভিনয় করতে গিয়ে পর্দায় তাদের ঠোট মেলাতেও হয়।

তবে কিছু অভিনয়শিল্পী থাকেন যারা আসলেই ভালো গান গাইতে পারেন। কেউ ছোটবেলায় গান শিখেছিলেন বলে গাইতে পারেন, আবার কারও কারও এমনিতেই গানের গলা ভালো।

অভিনেত্রী জাকিয়া বারী মম অভিনয়ে যেমন পারদর্শী, তেমনই গানের প্রতিও রয়েছে আবেগ ও ভালোবাসা। তাই সুযোগ পেলেই গান করেন এই অভিনেত্রী। এর আগে একটি নাটকের গানেও কণ্ঠ দিয়েছিলেন মম। গেয়েছিলেন কালজয়ী গান ‘একবার যদি কেউ ভালোবাসত’।

জাকিয়া বারী মম, পোশাক: সৌমিন আফরিন, সাজ: শোভন মেকওভার । ছবি: নূর এ আলম

এবার মম’র কণ্ঠে এবার প্রকাশ হতে যাচ্ছে রবীন্দ্রসঙ্গীত। গানের শিরোনাম ‘তোমার খোলা হাওয়া’। বেশকিছু দিন আগেই এ গানটিতে কণ্ঠ দিয়েছেন মম। নির্মিত হয়েছে স্টুডিও ভার্সন ভিডিও। গানটির সঙ্গীতায়োজন করেছেন আহমেদ রাজীব। চলতি মাসেই একটি ইউটিউব চ্যানেলে এটি প্রকাশ হবে।

গানটি নিয়ে অভিনেত্রী জাকিয়া বারী মম উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘আমি মাঝে মাঝে গান করি। তবে এভাবে আয়োজন করে গান গাওয়া হয় না। এই রবীন্দ্রসঙ্গীতটিতে বেশ আগেই কণ্ঠ দিয়েছিলাম। এখন প্রকাশ হতে যাচ্ছে শুনে ভালো লাগছে। আমিও আগ্রহ নিয়েই আছি শোনার জন্য।’

জাকিয়া বারী মম, পোশাক: সৌমিন আফরিন, সাজ: শোভন মেকওভার । ছবি: নূর এ আলম

জানা গেছে, ২০ জন কণ্ঠশিল্পীর ২০টি নতুন মৌলিক গানের ভিডিও গান করেছেন নতুন অডিও ভিজ্যুয়াল মিউজিক্যাল প্রজেক্ট ‘এনএইচটি মিউজিক বক্স’। এ প্রজেক্টের মৌলিক গানগুলোর কথা, সুর, সংগীত পরিচালনা করেছেন আহমেদ রাজীব। এ প্রজেক্টেই থাকছে মম’র গাওয়া রবীন্দ্রসঙ্গীতটি। ইতোমধ্যেই প্রজেক্টের আওতায় নির্মিত ৫টি গান প্রকাশ হয়েছে।

এদিকে, মম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই সক্রিয় ছিলেন। ছাত্রদের উৎসাহ দিতে রাজপথে নেমেছেন একাধিকবার। আন্দোলন চলাকালে ছোটপর্দার অভিনয়শিল্পী সংঘ’র কার্যক্রমকে তার কাছে প্রশ্নবিদ্ধ মনে হওয়ায় তিনি ওই সংগঠনের সদস্যপদ ত্যাগ করেন।

এ সম্পর্কিত আরও খবর